বিজ্ঞাপন

জোভান-মেহজাবীনের অপ্রত্যাশিত একদিনের গল্প

November 30, 2018 | 3:59 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

রঞ্জনের সঙ্গে চিত্রার বিয়ে হয়েছে ছয় বছর। মুনতাসির নামের পরিচিত এক ডাক্তার ভদ্রলোক আছে রঞ্জন-চিত্রার পরিচিত। এক পার্টিতে চিত্রার জন্য ভবিষ্যৎ বাণী করেছিলেন ডাক্তার মুনতাসির। তিনি বলেছিলেন, ‘এ বছরের ১৫ অক্টোবর চিত্রার জন্যে বিশেষ একটা দিন হবে।’ সেদিন অপ্রত্যাশিত কিছু একটা ঘটবে।

অনেকইে ডাক্তার মুনতাসিরের কথা বিশ্বাস করেন। চিত্রা তার কথা গুরুত্ব দিচ্ছে না বলে মুখে হাসি রাখলেও, মনে মনে এটা খুত থুতে ভাব তৈরি হয় তার। ভদ্রলোকের সেই কথাগুলো দুঃস্বপ্ন হয়ে আসে চিত্রার অবচেতন মনে।

একদিন চিত্রা ঘুম ভেঙেই রঞ্জনকে জিজ্ঞেস করে আজ কত তারিখ। পনেরোই অক্টোবর, রঞ্জন উত্তর দেয়। কি ঘটতে পারে আজ? চিত্রা ভাবতে চেষ্টা করে। বাজে ভাবণাগুলোই চিত্রার মনের মধ্যে চেপে বসে। যে কোন ঘটনার জন্য নিজেকে মানসিক ভাবে প্রস্তুত রাখার চেষ্টা করে চিত্রা।

বিজ্ঞাপন

রঞ্জনকে অনুরোধ করে অফিসে না যেতে। কিন্তু রঞ্জন শোনে না চিত্রার কথা,  যাবার আগে বলে যায় তাড়াতাড়ি চলে আসবে। চিত্রা নিজে কোথাও বের হবে না বলে ঠিক করে। চোখ বুজে দিনটা পাড় করে দিতে চায়।

রঞ্জনের কাছে পুরো ব্যাপারটা পাগলামী মনে হলেও একের পর এক ঘটতে থাকে বিভিন্ন ঘটনা। যে ঘটনাগুলোর জন্য চিত্রা কখনোই প্রস্তুত ছিল না।

বিজ্ঞাপন

এমনি গল্পের নাটক ‘একদিন অপ্রত্যাশিত’। মাসুম শাহরিয়ারের রচনা ও সজীব মাহমুদের পরিচালনায় নাটকটির চিত্রা চরিত্রে মেহজাবীন আর রঞ্জন চরিত্রে অভিনয় করেছেন জোভান। এতে আরও অভিনয় করেছেন নরেশ ভূইঁয়া, ইমন, ফাহমি। ১ ডিসেম্বর নাটকটি প্রচার হবে এনটিভিতে রাত ৯ টায়।

সারাবাংলা/পিএ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন