বিজ্ঞাপন

জ্ঞান ভিত্তিক সমাজ গড়ার আহ্ববান শিক্ষামন্ত্রীর

January 18, 2018 | 7:45 pm

 

বিজ্ঞাপন

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সমাজের প্রতিটি স্তরে উচ্চশিক্ষার আলো ছড়িয়ে দিয়ে জ্ঞানভিত্তিক সমাজ ও দেশপ্রেমিক মানুষ গড়তে বেসরকারি উদ্যোক্তাদের আরও সক্রিয় হবার আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার রাজধানীর আফতাবনগরে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ১৭তম সমাবর্তন অনুষ্ঠানে তিনি এ আহ্ববান জানান।

বিজ্ঞাপন

প্রতিষ্ঠানটির নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত সমাবর্তনে রাষ্ট্রপতির প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী। এছাড়া এমিরেটাস অধ্যাপক আনিসুজ্জামান সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য রাখেন।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান যারা গড়ে তুলছেন তাদের লক্ষ্য হতে হবে সমাজসেবা। শিক্ষাকে পণ্য করে মুনাফা অর্জনের জন্য নয়।

এসময় দেশসেবার জন্য একদল উদ্যমী জনগোষ্ঠীকে গড়ে তুলতে মানসম্পন্ন শিক্ষার ওপরও জোর দেন তিনি।

বিজ্ঞাপন

বেসরকারি বিশ্ববিদ্যালয় আইনের সকল শর্ত পূরণ করে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় স্থায়ী সনদ অর্জন করায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অভিনন্দন জানান শিক্ষামন্ত্রী।

এবারের সমাবর্তনে আন্ডার গ্রাজুয়েট ও গ্রাজুয়েট প্রোগ্রামের ১৮৪০ জন শিক্ষার্থীকে সনদ দেয়া হয়। এছাড়া অনন্য মেধাবী তিনজন শিক্ষার্থীকে স্বর্ণ পদক পরিয়ে দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

সমাবর্তন বক্তা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমিরেটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান বলেন, বর্তমানে সারাবিশ্বে মানবিক মূল্যবোধের অবনতি ঘটছে। তাই তরুণদের একাডেমিক ও পেশাগত অর্জনের বাইরেও সহিষ্ণু সমাজ ব্যবস্থা  এবং দেশ গঠনের জন্য দায়িত্বশীল মানুষ হতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইস্ট ওয়েস্ট ট্রাস্টি বোর্ডের সভাপতি ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএস/এমএ

 

 

 

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন