বিজ্ঞাপন

টার্গেট নেই মোহামেডানের, চ্যাম্পিয়নের বিকল্প ভাবছে না আবাহনী

October 15, 2018 | 8:26 pm

।। স্পোর্টস করেপসন্ডেন্ট।।
ঢাকা: লিগের রেজিস্ট্রেশনের শেষ দিন ছিল আজ। বাফুফে ভবনে সকাল থেকেই উত্তেজনা মোহামেডান-ঢাকা আবাহনীর দলবদল নিয়ে সরব বাফুফে ভবন। দুপুর গড়িয়ে বিকেল হলো। এই দ্বৈরথ দলদুটির খবর নেই। সন্ধ্যার আগে আগে মতিঝিল পাড়ার ক্লাব মোহামেডান এলো একেবারে সাদামাঠা হয়ে। নেই কোনও ঢাকডোল।

বিজ্ঞাপন

এসেই দল নিয়ে জানান দলের খেলোয়াড় ও কর্মকর্তাগণ। সর্বশেষ লিগে চতুর্থ স্থান নিয়ে শেষ করা মতিঝিলের ঐতিহ্যবাহী ক্লাবটি এবার কোনও লক্ষ্য নির্ধারণ করতে পারে নি। তবে, নবীন-প্রবীণ মিশেলে দল নিয়ে আশাবাদী হতে দেখা গেল সাদা-কালোদের। দলে নেই কোন জাতীয় ফুটবল দলের বর্তমান খেলোয়াড়। দেশি উদীয়মান ফুটবলারদের উপরে ভরসা তাদের।

আপাতত এবার টার্গেট সেট করতে চায় না ক্লাবটি। ক্লাবের ম্যানেজার আমিরুল ইসলাম বাবুর মতে, এবার কোনও লক্ষ্য রাখতে চাই না আমরা। চ্যাম্পিয়ন হতে চাই বললেই তো হবে না। তবে, আমাদের দলে এমিলি, নিপ্পন, মিশু, তকলিস, শরিফ, মানিক, লিংকনের মতো খেলোয়াড় আছে। তারা ভালো খেলবে আশা করি। তাছাড়া বিদেশি খেলোয়াড় কিংসলে ও ল্যান্ডিংয়ের মতো প্লেয়ার আছে আমাদের। একজন এশিয়ান কোটায় জাপানিজ ফুটবলার (ওরিয়াকু) আছে। সব মিলে ভালো দল আমাদের।

অভিজ্ঞ খেলোয়াড় এমিলির মতে, `দেশি প্লেয়ার ১৯-২০ হয়। বিদেশি খেলোয়াড়রাই ব্যবধান করে দেয়। আমাদের বিদেশি খেলোয়াড়দের ভালোই দেখেছি। ভালো কিছু হবে।’

বিজ্ঞাপন

এদিকে শেষ দিনে বলতে গেলে রেজিস্ট্রেশন পত্র জমা দিয়েছে লিগ চ্যাম্পিয়ন আবাহনী চুপিসারেই। বিকেল পাঁচটার মধ্যে জমা দেয়ার কথা থাকলেও রাতে এসে জমা দিয়ে গিয়েছে আকাশী-নীলরা। ২৬ জনের স্কোয়াড দিয়েছে তারা। ইমন বাবু ছাড়া বেশিরভাগ খেলোয়াড়ই আছেন এ দলে। বিদেশি কোটায় এসেছেন বেলফোর্ড আর সাইঘানি আর এশিয়ান কোটায় মিনইয়োক কো। সানডে সিজোবাতো আছেনই।

চ্যাম্পিয়নের লক্ষ্য নিয়ে নামবে আবাহনী। দলের ম্যানেজার সত্যজিত দাস রুপু জানান, `আমরা দ্বিতীয় হওয়ার জন্য খেলিনা। চ্যাম্পিয়ন হওয়ার জন্যই টিম করেছি।’

আজ রহমতগঞ্জ এমএফসি, বিজেএমসি, শেখ জামাল, চট্টগ্রাম আবাহনী ও আরামবাগও দলবদল শেষ করেছে রেজিস্ট্রেশনের মাধ্যমে। সব দলই চার বিদেশি খেলছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

আবাহনী টিম চ্যাম্পিয়নের জন্য
যেসব

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন