বিজ্ঞাপন

টিভি উপস্থাপক ফারুকী হত্যা মামলার প্রতিবেদন পেছাল

November 12, 2018 | 12:42 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বেসরকারি টেলিভিশন ‘চ্যানেল আই’-এর ইসলামী অনুষ্ঠানের উপস্থাপক নুরুল ইসলাম ফারুকী হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ২৬ ডিসেম্বর দিন নির্ধারণ করেছে আদালত।

সোমবার (১২ নভেম্বর) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন নির্ধারিত ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক আরশেদ আলী মন্ডল প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস প্রতিবেদন দাখিলের জন্য নতুন তারিখ ঠিক করেছেন।

২০১৪ সালের ২৮ আগস্ট রাত ৯টার দিকে ১৭৪ পূর্ব রাজাবাজারের দোতলা বাসার মাওলানা নুরুল ইসলাম ফারুকীকে কুপিয়ে ও জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

বিজ্ঞাপন

রাত সাড়ে ৮টার দিকে হজের ব্যাপারে কথা বলতে দুই যুবক মাওলানা ফারুকীর কাছে আসেন। বেশ কিছুক্ষণ কথা বলার পর তারা নিচে থাকা আরও তিনজনকে ওপরে আনার অনুমতি চান। কিছুক্ষণ পর ওই পাঁচজন মাওলানা ফারুকীর কাছে ৫০ হাজার টাকা চান। ঘরে টাকা নেই জানাতেই তারা গুলি ও চাপাতির ভয় দেখিয়ে তাকে ড্রয়িংরুমে রেখে বাসার অন্য নারী ও পুরুষদের আরেকটি কক্ষে আটকে রাখেন।

একপর্যায়ে তারা চলে গেলে বাসার লোকজন ডাইনিং টেবিলে হাত বাঁধা অবস্থায় ফারুকীর গলাকাটা লাশ দেখতে পান। ওই রাতেই তার হাত বাঁধা গলা কাটা লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় তার ছেলে ফয়সাল ফারুকী বাদী হয়ে অজ্ঞাতনামা ৮ থেকে ১০ জনকে আসামি করে শেরেবাংলা নগর থানায় হত্যা মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

ফারুকী চ্যানেল আইয়ের ধর্মীয় অনুষ্ঠান ‘কাফেলা’ ও ‘শান্তির পথে’, মাই টিভির লাইভ অনুষ্ঠান ‘সত্যের সন্ধানে’র উপস্থাপক ছিলেন। এ ছাড়া তিনি আহলে সুন্নাত ওয়াল জামায়াত বাংলাদেশের আন্তর্জাতিক সম্পাদক ও সুপ্রিম কোর্ট জামে মসজিদের খতিব ছিলেন।

সারাবাংলা/এআই/এমআই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন