বিজ্ঞাপন

টিভি পর্দায় বিশ্বকাপ দেখতে চাই না: নেইমার

April 18, 2018 | 4:30 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

গত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে খেলতে গিয়ে ইনজুরিতে পড়েছিলেন ব্রাজিল তারকা নেইমার। ঘরের মাঠের বিশ্বকাপ পরে আর খেলা হয়নি তার। ব্রাজিলও পারেনি নিজেদের মাঠে ষষ্ঠ বিশ্বকাপ শিরোপা জিততে। সামনে চলে এসেছে আরেকটি বিশ্বকাপ, রাশিয়া বিশ্বকাপ টেলিভিশনের পর্দায় দেখতে চান না আপাতত ইনজুরির সঙ্গে যুদ্ধ করা নেইমার।

মে মাসের মাঝামাঝি পর্যন্ত মাঠে ফেরার আশা নেই ব্রাজিল সুপারস্টার নেইমারের। পায়ের অস্ত্রোপচারের পর থেকে এখনও তিনি বিশ্রামে। পুরোপুরি সেরে উঠে ব্রাজিলের জার্সিতে কতটুকু ফিট হয়ে খেলতে পারবেন সেটা নিয়েও শঙ্কা জেগেছে।

আগামী ১৭ মে সর্বশেষ মেডিকেল পরীক্ষা করা হবে জানিয়ে নেইমার বলেছেন, রাশিয়া বিশ্বকাপটা তিনি টিভির সামনে বসে দেখতে চান না। মাঠে খেলেই দলকে ষষ্ঠবারের মতো চ্যাম্পিয়ন করতে চান।

বিজ্ঞাপন

সাও পাওলোতে এক সংবাদ সম্মেলনে ব্রাজিলিয়ান এই তারকা ফরোয়ার্ড জানান, ‘এখন পর্যন্ত শেষ পরীক্ষার তারিখটি নির্ধারিত রয়েছে ১৭ মে। আশা করছি ঐ দিনই আমি খেলার ছাড়পত্র পাব। এরপর দেখা যাক কী হয়। সবকিছুই পায়ের উন্নতির উপর নির্ভর করছে। জাতীয় দলের হয়ে বিশ্বকাপ জেতাটা আমার স্বপ্ন।’

আগামী ১৭ জুন রোস্তভে সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে ব্রাজিল। এরপর কোস্টারিকা আর সার্বিয়ার বিপক্ষেও খেলবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। জাতীয় দলের সমর্থকদের আশ্বস্ত করে নেইমার জানান, ‘আশা করছি টেলিভিশনে আমাকে বিশ্বকাপ দেখতে হবে না। এটা আমি চাই না। এখনো আমার সামনে প্রস্তুতির যথেষ্ঠ সময় রয়েছে। আশা করছি এই সময়ের মধ্যেই সুস্থ হয়ে উঠতে পারব। ইতোমধ্যেই আমি আগের তুলনায় অনেক ভালো অনুভব করছি।’

গত ফেব্রুয়ারির শেষ দিকে লিগ ওয়ানে মার্সেইয়ের বিপক্ষে ম্যাচে পায়ের চোটের কারণে ছিটকে পড়েন নেইমার। তাকে অস্ত্রোপচারও করাতে হয়। অস্ত্রোপচারের পর এখন ব্রাজিলে পুনর্বাসন প্রক্রিয়ায় আছেন। মেডিক্যাল ডাক্তারদের দেওয়া বিশেষ বুট পড়ে ইনজুরি থেকে দ্রুত সেরে উঠার চেষ্টা করছেন নেইমার। রাশিয়া বিশ্বকাপ নজরে রেখে নিজেকে প্রস্তুত করে তোলার চেষ্টা করছেন তিনি।

বিজ্ঞাপন

এর মধ্যে খেলা হয়নি জাতীয় দলের জার্সিতে প্রীতি ম্যাচে। লিগ চ্যাম্পিয়ন পিএসজির শেষ কয়েকটি ম্যাচের সঙ্গে জাতীয় দল ব্রাজিলের হয়ে শেষ দুটি প্রীতি ম্যাচে রাশিয়া এবং জার্মানির বিপক্ষে দর্শক হিসেবে খেলা দেখতে হয়েছে নেইমারকে। বিশ্বকাপের আগে পুরোপুরি সুস্থ হয়ে মাঠে ফিরতে চান নেইমার। কোনো ঝুঁকি নিতে চান না শেষ সময়ে। ফিটনেসের লড়াইয়ের পাশাপাশি ব্যক্তিগত ট্রেনারের সাহায্যে ঘরোয়াভাবে অনুশীলন চালিয়ে যাচ্ছেন নেইমার।

এদিকে, রাশিয়া বিশ্বকাপের আগে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে দুর্দান্ত ফর্মে থাকা ব্রাজিল। ক্রোয়েশিয়ানদের বিপক্ষে নেইমার-জেসুস-কুতিনহোরা খেলবে ইংলিশ প্রিমিয়ারের জায়ান্ট দল লিভারপুলের মাঠে। আগামী ৩ জুন অ্যানফিল্ডে মুখোমুখি হবে ব্রাজিল-ক্রোয়েশিয়া। ১৪ মে দল ঘোষণা করার কথা ব্রাজিল কোচ তিতের। ৩ জুনের ওই ম্যাচের পর ভিয়েনার আর্নস্ট-হ্যাপেল স্টেডিয়ামে ১০ জুন ব্রাজিল মুখোমুখি হবে অস্ট্রিয়ার।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন