বিজ্ঞাপন

ডরিন পাওয়ারের ৭ কর্মকর্তাকে সিকিউরিটি এক্সচেঞ্জের জরিমানা

August 14, 2018 | 7:36 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ডরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস লিমিটেডের সাত কর্মকর্তাকে ২৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। নির্ধারিত সময়ের আগেই মূল্য সংবেদনশীল তথ্য প্রকাশ এবং নিষিদ্ধ সময়ের মধ্যে কোম্পানির শেয়ার লেনদেন করায় এই জরিমানা করা হয়েছে।

এছাড়াও কোম্পানিটির শেয়ার নিয়ম বর্হিভূতভাবে লেনদেন করায় সাত বিনিয়োগকারী ও প্রতিষ্ঠানকে সর্তক করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

মঙ্গলবার (১৪ আগস্ট) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশন সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও কমিশনের মুখপাত্র মো. সাইফুর রহমান সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

বিএসইসি সূত্র জানায়, যে সাত কর্মকর্তাকে জরিমানা করা হয়েছে তাদের মধ্যে রয়েছেন— ডরিন পাওয়ারের সাবসিডিয়ারি প্রতিষ্ঠান ঢাকা নর্দান পাওয়ার জেনারেশনের ডিজিএম ওয়াহিদুজ্জামানকে ১০ লাখ টাকা, ডরিন পাওয়ারের পরিচালক মোস্তফা মহিন ময়িনের স্ত্রী চৌধুরী ফারাহ নাজ সামিয়াকে ১০ লাখ টাকা, কোম্পানির সিএফও আফরোজ আলমকে ১ লাখ টাকা, স্বতন্ত্র পরিচালক মাহতাব বিন আহমেদকে ১ লাখ টাকা, কোম্পানি সচিব মাসুদুর রহমান ভূঁইয়াকে ১ লাখ টাকা, মহাব্যবস্থাপক ইকবাল হোসেনকে ১ লাখ টাকা এবং কোম্পানির সিনিয়র মহাব্যবস্থাপক মোহাম্মদ ফজলে এলাহি খানকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও কোম্পানিটির শেয়ার নিয়ম বর্হিভূতভাবে লেনদেন করায় সাত বিনিয়োগকারীদের সর্তক করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সাত বিনিয়োগকারী হলেন— বিশ্বজিত দাস ও অ্যাসোসিয়েটস, ইয়াকুব আলী খন্দকার ও অ্যাসোসিয়েট, ইফাদ গ্রুপ, মো. ফজলুর রহমান জামালী, প্রাইম ইসলামী সিকিউরিটিজ লিমিটেড, আনিস উদ্দীন এবং মোহাম্মদ শফিকুল ইসলাম।

সারাবাংলা/জিএস/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন