বিজ্ঞাপন

ডাকসু নির্বাচনে ‘স্বতন্ত্র জোট’ এর আত্মপ্রকাশ

February 18, 2019 | 6:36 pm

।। ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাবি: ডাকসু ও হল সংসদ নির্বাচন সামনে রেখে ‘আমার ডাকসু, আমাদের ডাকসু’ স্লোগানে ‘স্বতন্ত্র জোট’ এর আত্মপ্রকাশ ঘটেছে।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ক্যাফেটেরিয়ায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ জোটের আত্মপ্রকাশ ঘটে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিন প্রকৌশল ও জীবপ্রযুক্তি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী অরণি সেমন্তি খান।

অরণি বলেন, “ডাকসু নির্বাচনে আমরা সাধারণ শিক্ষার্থীরা ‘স্বতন্ত্র জোট’ হিসেবে আত্মপ্রকাশ করছি এবং একটি পূর্ণাঙ্গ প্যানেল নিয়ে নির্বাচন করার প্রত্যয় ব্যক্ত করছি। আমরা শুনেছি, হল ও বিভাগগুলোতে নির্দলীয় সাধারণ ছাত্র বিভিন্ন পদে ডাকসু নির্বাচনে স্বতন্ত্রভাবে অংশগ্রহণের পরিকল্পনা করছে। অধিকাংশ ক্ষেত্রেই এই খবর তারা গোপন রাখার চেষ্টা করছে। যৌক্তিক কারণেই তারা ভয় পাচ্ছে যে, একবার ছাত্রলীগের কানে এই খবর গেলে তাদের ভয়াবহ নির্মম অত্যাচারের শিকার হতে হবে। এই প্ল্যাটফর্মের মাধ্যমে আমরা তাদেরকে আমাদের সঙ্গে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানাচ্ছি।”

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ করাই তাদের লক্ষ্য। এর মাধ্যেমে শিক্ষার্থীরা যেন নিজেদের অধিকার নিজেরা নিশ্চিত করতে পারে।

জোটের পক্ষ থেকে জানানো হয়, তারা নির্বাচিত হলে ক্যাম্পাসের মধ্যে প্রাইভেট গাড়ির সংখ্যা সীমাবদ্ধ, পৃথক গণপরিবহনের ব্যবস্থা, ক্যাম্পাসের মধ্যে দিয়ে মেট্টোরেল নিয়ে যাওয়ার বিষয়ে গণভোটের আয়োজন করা হবে। ছাত্ররা যদি মেট্টোরেলের বিরোধিতা করে তাহলে সেই দাবি তারা প্রাণ দিয়ে হলেও বাস্তবায়ন করবে।

তারা জানান, ডাকসুকে তারা প্রগতিশীলতা বনাম রক্ষণশীলতার লড়াই হিসেবে দেখছেন না। বরং এটিকে তারা ছাত্রদের অধিকার রক্ষার বিষয় হিসেবে দেখছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেকে/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন