বিজ্ঞাপন

ডিআইজি মিজান ও তার স্ত্রীকে দুদকের তলব

September 20, 2018 | 3:42 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।। 

বিজ্ঞাপন

ঢাকা: অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে পুলিশের বিতর্কিত উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান ও তার স্ত্রী সোহেলিয়া আনার রত্নাকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আগামী ৩০ সেপ্টেম্বর দুদকের প্রধান কার্যালয়ে তাদের হাজির থাকতে বলা হয়েছে। দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, দুদকের উপপরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী ডিআইজি মিজান ও তার স্ত্রীকে তলব করে নোটিশ পাঠিয়েছেন। মিজানের উত্তরার ১৩ নম্বর সেক্টরের ২৯ নম্বর বাড়ির ঠিকানায় তলবি নোটিশ পাঠানো হয়েছে৷

জানা গেছে, ডিআইজি মিজানের প্রায় কোটি টাকারও বেশি সম্পদের খোঁজ পেয়েছে দুদক৷ প্রাথমিক অনুসন্ধানে ডিআইজি মিজানুর রহমানের নামে ৪৬ লাখ ৩২ হাজার ১৯১ টাকার স্থাবর অস্থাবর সম্পদ পাওয়া গেছে। আর মিজানের স্ত্রীর নামে পাওয়া গেছে ৭২ লাখ ৯০ হাজার ৯৫২ টাকার। যে সম্পদগুলো প্রকৃত আয় ও হিসাবের সঙ্গে অসংগতিপূর্ণ।

বিজ্ঞাপন

এছাড়াও মিজানের ছোট ভাই মাহবুবুর রহমান স্বপন ও ভাগনে পুলিশের এসআই মাহামুদুল হাসানের নামেও স্থাবর ও অস্থাবর প্রচুর সম্পদের খোঁজ পাওয়া গেছে। মিজানই এসব সম্পদের প্রকৃত মালিক বলে ধারণা দুদকের।

এর আগে, গত ৩ মে অবৈধ সম্পদসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগে প্রথম দফায় প্রায় সাত ঘণ্টা ডিআইজি মিজানকে জিজ্ঞাসাবাদ করে দুদক। তবে তার স্ত্রীকে আগামী ৩০ সেপ্টেম্বরই প্রথমবারের মতো জিজ্ঞাসাবাদ করা হবে৷

মিজানের নামে বেনামে অনেক অবৈধ সম্পদ রয়েছে এমন অভিযোগে চলতি বছরের ১০ জানুয়ারি দুদকের উপপরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারীকে অনুসন্ধান কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়। এই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে এক সংবাদ পাঠিকাকে হুমকি দেয়ারও অভিযোগ রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন