বিজ্ঞাপন

ডিএনসিসি উপ-নির্বাচন স্থগিত

January 17, 2018 | 11:36 am

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করা হয়েছে। একই সঙ্গে এই নির্বাচনী তফসিল কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্টের বেঞ্চ বুধবার (১৭ জানুয়ারি) এই আদেশ দেন।

আদেশে বলা হয় ঢাকা সিটি করপোরেশন নির্বাচন ও মেয়র পদ যথাযথভাবে গঠিত হয়নি। একই সঙ্গে ভোটার তালিকা চূড়ান্তভাবে এখনো প্রকাশিত হয়নি। এ ছাড়া গত জুলাইয়ে নতুন করে ১৮টি ওয়ার্ড যুক্ত হয়েছে।

বিজ্ঞাপন

ডিএনসিসি মেয়রের শূন্য পদে উপ-নির্বাচন ও নতুন ১৮টি ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলর নির্বাচনের ঘোষিত তফসিলে বৈধতা চ্যালঞ্জ করে মঙ্গলবার রিট দায়ের করেন দুই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। তারা হলেন- ভাটারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান ও বেরাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম।

রিটে প্রধান নির্বাচন কমিশন, স্থানীয় সরকার সচিব উত্তর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়রকে বিবাদি করা হয়েছে। আরেকটিতে প্রধান নির্বাচন কমিশন, নির্বাচন কমিশন সচিব, স্থানীয় সরকার সচিব ও নির্বাচন কমিশনের যুগ্ম-সচিবকে বিবাদি করা হয়।

বিজ্ঞাপন

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী কামরুল হক সিদ্দিকী এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান।

সারাবাংলা/এজেডকে/এনএস/আইজেকে/জেডএফ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন