বিজ্ঞাপন

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মইনুলের বিরুদ্ধে অভিযোগপত্র

November 11, 2018 | 8:17 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: সাংবাদিক মাসুদা ভাট্টিকে নিয়ে মানহানিকর মন্তব্য করার অভিযোগ ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ঢাকা সিএমএম আদালতে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ।

এর আগে গত বৃহস্পতিবার সন্ধ্যায় গুলশান থানার পুলিশ ইন্সপেক্টর আমিনুল ইসলাম এ অভিযোগ পত্র জমা দেন।

রোববার (১১ নভেম্বর) ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী ওই চার্জশিটটি শনাক্ত করে বিচারিক আদালত সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে বদলির আদেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলায় গত ২৪ অক্টোবর বাংলাদেশ আওয়ামী লীগের উপকমিটির যুব ও ক্রীড়া বিষয়ক সদস্য সুমনা আক্তার লিলি সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে এ মামলা দায়ের করেন। ওই দিন বিচারক মামলাটি এজাহার হিসেবে গ্রহণের জন্য গুলশান থানাকে নির্দেশ দেন। এরপর মাত্র ১৬ দিনের তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল হলো।

মামলার অভিযোগে বাদী উল্লেখ করেন, এ ধরনের বক্তব্য প্রদান করে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫(ক) ও ২৯(২) ধারা অনুযায়ী অপরাধ করেছেন। আর ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮-এর ৫৩(খ) ধারা অনুযায়ী মইনুল হোসেন ঘটনার সময়ে পর পর দুইবার ওই ধারার অধীনে একই রকমের অপরাধ সংঘটনের কারণে তার অপরাধ অজামিনযোগ্য। পর পর দুবার একই অপরাধ করার কারণে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার জারির আবেদন করেন।

উল্লেখ, সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলা নিয়ে মানহানির অভিযোগে এর আগে ১১টিরও বেশি মামলা হয়েছে। যার মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইনের ঢাকায় প্রথম মামলা ছিলো। অপর মামলাগুলোর মধ্যে মাসুদা ভাট্টি নিজে ঢাকার সিএমএম আদালতে একটি মামলা করেছেন। রংপুরে হওয়া একটি মামলায় ব্যারিস্টার মইনুল হোসেনকে গত ২২ অক্টোবর গ্রেফতারের পর গত ২৩ অক্টোবর ঢাকা সিএমএম আদালত তাকে কারাগারে পাঠায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন