বিজ্ঞাপন

ডিবির ছিনতাই করা অস্ত্র ৩ বছর পর উদ্ধার

January 18, 2019 | 11:21 am

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: তিন বছর আগে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একজন পরিদর্শককে আহত করে তার অস্ত্র ছিনতাই করেছিল জঙ্গিরা। তিন বছর পর সেই অস্ত্র উদ্ধার করেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

সিটিটিসি উপকমিশনার (ডিসি) মহিবুল ইসলাম শুক্রবার (১৮ জানুয়ারি) সকালে সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) দিবাগত রাতে অভিযান চালিয়ে অস্ত্রটি উদ্ধার করা হয়েছে।

সিটিটিসি সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ১৯ ফেব্রুয়ারি বাড্ডায় ডিবি পুলিশের পরিদর্শক বাহাউদ্দিনকে আহত করে তার অস্ত্র ছিনতাই করেছিল জঙ্গি আসাদুল্যাহ। সম্প্রতি আসাদুল্যাহকে গ্রেফতার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

ডিসি মহিবুল ইসলাম বলেন, দু’দিন আগে জুলহাস-তনয় হত্যার আসামী আসাদুল্যাহ ওরফে ফখরুলকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। জিজ্ঞাসাবাদে সে স্বীকার করেছে, ২০১৬ সালে সে-ই অস্ত্র ছিনতাই করেছিল। পরে বৃহস্পতিবার তার বাসায় অভিযান চালিয়ে অস্ত্রটি উদ্ধার করা হয়।

উল্লেখ্য, ২০১৬ সালের ১৯ ফেব্রুয়ারি বাড্ডার সাঁতারকুলে জঙ্গি আস্তানায় পুলিশ অভিযান চালালে জঙ্গিরা পাল্টা হামলা চালায়। এ ঘটনায় ডিবির পরিদর্শক বাহাউদ্দীনকে আঘাত করে তার ব্যবহৃত বুলেটসহ পিস্তল জঙ্গিরা ছিনতাই করে নিয়ে যায়। গত মঙ্গলবার (১৫ জানুয়ারি) আসাদুল্লাহ ওরফে ফখরুলকে টঙ্গি থেকে গ্রেফতার করে পুলিশ। সে একই বছরের ২৫ এপ্রিল লেখক ও ব্লগার জুলহাস-তনয় হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিল।

সারাবাংলা/এসএইচ/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন