বিজ্ঞাপন

ড্রাইভিং নাকি ডাইভিং!

September 18, 2018 | 11:37 am

।।বিচিত্রা ডেস্ক।।

বিজ্ঞাপন

একই উচ্চারণের দুই রকমের অর্থের শব্দ থাকে না? অনেক সময় তো এমনও হয়, বানান এক রকম কিন্তু অর্থ আলাদা। আলাদা অর্থ যদি বোঝা যা যায় তাহলে যে কী অনর্থ হয় তার একটা উদাহরণ তৈরি হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে। ড্রাইভিং মানে যে শুধু পানিতে ঝাঁপ দেয়া না পথে চলাও তা ভুলে একটি গাড়ি ঝাঁপ দিয়েছে সুইমিং পুলের পানিতে। অনেকে আবার বলছে যাত্রী তোলা মানে ‘কার পুল’ শব্দেরও একটা নতুন অর্থ  বের করেছে গাড়িটি।

তবে ভুল তো ভুলই। গাড়িকেও কেউ শখ করে পানিতে নামায়নি। মেরিল্যান্ডের মন্টগোমেরি গ্রামের ৬০ বছর বয়সী এক বৃদ্ধা এতদিনে গাড়ি চালানো শিখতে গিয়েছিলেন। হয়তো গাড়ি চালানো বিষয়ে আগেই ভীতি ছিল তার। সেই ভীতিই হয়তো সত্য হয়েছে। গাড়ি পার্ক করতে গিয়ে তা ফেলে দিয়েছে সুইমিং পুলে!

ফক্স নিউজ জানিয়েছে, পার্ক করার সময় দাদু গাড়িটির উপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন। তারপর আর কি যা হয়, পানি গেলো পানিতে। তাও ভাগ্য ভালো যে সঙ্গে তার প্রশিক্ষক ছিলেন, তিনি তক্ষুনি তার ছাত্রীকে রক্ষা করেন। ফলে কোনো প্রাণের ক্ষয়ক্ষতি হয়নি। শুধু উদ্ধার বাহিনী আসার আগ পর্যন্ত পানিতে ভেসে থাকা গাড়িতে খুব আগ্রহ জাগিয়েছে মানুষের মনে।

বিজ্ঞাপন

এরপরেও যাদের এই বিষয়ে জানা বাকি ছিল তাদের আগ্রহ জাগে গ্রামটির উদ্ধার বাহিনীর প্রধানের টুইটের পরে। তার ছবিতে দেখা যায় গাড়িতে কমিউনিটি সুইমিং পুলে বেশ গা ডুবিয়ে আয়েস করছে।

তবে কোনো গাড়ির এমন অদ্ভুত জায়গায় ঢুকে যাওয়া এই প্রথম নয়। জানুয়ারি মাসেই ক্যালিফোর্নিয়ায় একটা গাড়ি দোতলায় উঠে গিয়ে অনেক আলোচনা তৈরি করেছিল।

সারাবাংলা/এমএ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন