বিজ্ঞাপন

ড. কামালের সমাবেশে সদলবলে যাচ্ছে বিএনপি

September 21, 2018 | 10:17 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।
ঢাকা: ড. কামাল হোসেন নেতৃত্বাধীন জাতীয় ঐক্য প্রক্রিয়া’র সমাবেশে সদলবলে যাচ্ছে বিএনপি। শনিবার (২২ সেপ্টেম্বর) রাজধানীর মহানগর নাট্যমঞ্চে এ সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে থাকার কথা রয়েছে যুক্তফ্রন্টের আহ্বায়ক সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর (বি চৌধুরী)।
সমাবেশে যাওয়া না যাওয়ার বিষয়টি নিয়ে আলোচনা করার জন্য শুক্রবার বিকেল সাড়ে ৫টায় বি চৌধুরীর বারিধারার বাসায় যান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন ও ব্যারিস্টার মওদুদ আহমদ।
প্রায় ঘণ্টাব্যাপী ওই বৈঠকে সিদ্ধান্ত হয় ড. কামাল হোসেনের সমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বি. চৌধুরী এবং আমন্ত্রিত অতিথি হিসেবে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপির ঊচ্চ পর্যায়ের একটা প্রতিনিধি দল।
তবে এ ব্যাপারে শুরু থেকেই মিডিয়ার সঙ্গে লুকোচুরি খেলছে বিএনপি। বি. চৌধুরীর সঙ্গে বৈঠকের পরপরই ফোন বন্ধ রেখেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আর ড. খন্দকার মোশারফ হোসেন ফোন রিসিভ করলেও সমাবেশে যাওয়া না যাওয়া নিয়ে কোনো কথা বলতে রাজি হননি।
বি. চৌধুরীর সঙ্গে বৈঠকের বিষয়টি স্বীকার করে শুক্রবার রাত সাড়ে ৮টায় সারাবাংলাকে তিনি বলেন, ‘ড. কামাল হোসেনের সমাবেশে যাওয়া না যাওয়ার বিষয়ে কথা বলবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আমি কিছু বলতে পারব না।’
এর আগে শুক্রবার সকালে এ ব্যাপারে জানতে চাইলে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, ‘দলীয় ফোরামে আলোচনা করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।’
এদিকে দলীয় সূত্রগুলো বলছে, ড. কামাল হোসেনের সমাবেশে কেবল প্রতিনিধি দল নয়, সমাবেশ সফল করতে ঢাকা মহানগর বিএনপির নেতাকর্মী সমর্থকদেরকেও সেখানে থাকার নির্দেশ দিয়েছে বিএনপি। এ ব্যাপারে লন্ডনে অবস্থানরত দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সবুজ সংকেত পেয়েছেন বিএনপির শীর্ষ নেতারা।

বিজ্ঞাপন

জামায়াতকে বাদ না দিলে বিএনপির সঙ্গে ঐক্য করবে না বিকল্পধারা

সারাবাংলা/এজেড/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন