বিজ্ঞাপন

ঢাবিতে ছাত্রী হলে মারধরের অভিযোগ, ছাত্রলীগ নেত্রী বহিষ্কার

April 11, 2018 | 8:04 am

।। ঢাবি করেসপন্ডেন্ট ।। 

বিজ্ঞাপন

ঢাকা: কোটা সংস্কার আন্দোলনে অংশ নেওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হলের কয়েকজন ছাত্রীকে মঙ্গলবার (১০ এপ্রিল) রাতে মারধর করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।  ছাত্রলীগের হল শাখার সভাপতি ইফাত জাহান এশার নেতৃত্বে ছাত্রলীগের কর্মীরা তাদের মারধর করে।

এ ঘটনার জেরে ইতিমধ্যে এশাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে তাকে বিশ্ববিদ্যালয় থেকেও বহিষ্কার করা হয়।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে অভিযুক্ত ওই নেত্রীকে বহিষ্কারের ঘোষণা দেওয়া হয় । শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিজ্ঞাপন

 

 

বিজ্ঞাপন

এশাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের বিষয়টি ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানি ও  উপাচার্য ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে জানান। বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা রক্ষা কমিটি এশাকে বিশ্ববিদ্যালয় থেকে চিরস্থায়ী বহিষ্কারের সুপারিশ করেছেন।

এদিকে মারধরের ঘটনায় আহত ছাত্রীদের মধ্যে উদ্ভিদবিজ্ঞান বিভাগের মোরশেদা আক্তারকে চিকিৎসা শেষে স্বজনদের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। কবি সুফিয়া কামাল হলের আবাসিক শিক্ষক আশমিতা আলম সারাবাংলাকে জানান, রাতে মোরশেদার পায়ের রগ কেটে দেওয়া হয়েছে বলে গুজব ছড়িয়ে পড়ে। এতে ক্যাম্পাস উত্তপ্ত হয়ে পড়ে। তবে পরে জানা যায় তার পা কাঁচ দিয়ে কেটেছে। তিনি আরও জানান, মোরশেদাকে সরকারি কর্মচারী হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে, সে সুস্থ আছে। আমি নিজে তার দেখভাল করেছি। তাকে এখন ঢাকার লোকাল গার্ডিয়ানের বাসায় দিয়ে এসেছি।

 

বিজ্ঞাপন

 

মধ্যরাতে ছাত্রীদের মারধর ও নির্যাতনের খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে বিভিন্ন হলের ছাত্রীরা রুম থেকে বেরিয়ে আসেন। তারা হলের মূল ফটকের সামনে অবস্থান নিয়ে অভিযুক্ত ছাত্রলীগ সভাপতি ইফাত জাহান এশার বহিষ্কার দাবি করে স্লোগান দেন।

ছাত্রী নির্যাতনের খবর ছাত্রদের হলে ছড়িয়ে পড়লে রাত দেড়টা থেকে দুইটার মধ্যে বিভিন্ন হল থেকে প্রায় হাজার খানেক ছাত্র সুফিয়া কামাল হলের সামনে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

 

 

খবর পেয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর এ কে এম গোলাম রব্বানি ঘটনাস্থলে পৌঁছান। এ সময় তিনি ছাত্রদের তোপের মুখে পড়েন। তাকে সাধারণ শিক্ষার্থীরা অবরুদ্ধ করে রাখেন।

পরে রাত সাড়ে ৪টার দিকে অভিযুক্ত ছাত্রলীগ নেত্রীকে বহিষ্কারের খবর পেয়ে শিক্ষার্থীরা হলে ফিরে যান। ক্যাম্পাসের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

 

 

সারাবাংলা/টিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন