বিজ্ঞাপন

ঢাবিতে নিপীড়নবিরোধী শিক্ষক-শিক্ষার্থীদের ওপর চড়াও ছাত্রলীগ

July 15, 2018 | 12:40 pm

।। ঢাবি করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিপীড়ন বিরোধী শিক্ষার্থীদের আবার চড়াও হয়েছে ছাত্রলীগের কর্মীরা। রোববার (১৫ জুলাই) সোয়া ১২টার দিকে বঙ্গবন্ধু টাওয়ার এলাকায় হামলা, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিপীড়ন বিরোধী শিক্ষার্থীদের পূর্ব নির্ধারিত কর্মসূচি ছিল রোববার (১৫ জুলাই)। গ্রেফতার শিক্ষার্থীদের ২৪ ঘণ্টার মধ্যে নিঃশর্ত মুক্তি, ক্যাম্পাসে হামলাকারীদের গ্রেফতার ও নিরাপদ ক্যাম্পাসের দাবিতে নিপীড়নবিরোধী শিক্ষক-শিক্ষার্থীরা এ কর্মসূচি দেন।

সোয়া ১২টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে মানববন্ধনে দাঁড়ান নিপীড়নবিরোধী শিক্ষক-শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। এর পাশেই গুজবে কান দেবেন না স্লোগানে ছাত্রলীগের কর্মীরা পৃথক মানববন্ধনে দাঁড়ান।

বিজ্ঞাপন

এ সময় তারা মাইকে পাল্টাপাল্টি বক্তব্য দিতে থাকেন। এর কিছুক্ষণ পর দুইপক্ষই মিছিল নিয়ে শহীদ মিনার থেকে টিএসসির দিকে যেতে থাকে। কিছুদূর যাওয়ার পরই বঙ্গবন্ধু টাওয়ারের সামনে হামলা করেন ছাত্রলীগের কর্মীরা।

নিপীড়নবিরোধী কর্মসূচিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক, কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের  অভিভাবক  ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। শিক্ষার্থীদের মারধরের পাশাপাশি শিক্ষকদেরও  এ সময় নাজেহাল করা হয়।

বিজ্ঞাপন

দুইপক্ষের কর্মসূচি ঘিরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আইনশৃঙ্খলা বাহিনীর কোনো সদস্য উপস্থিত ছিলেন না।

ছাত্রলীগের মারধরের পর নিপীড়নবিরোধী শিক্ষার্থীরা আবারও কেন্দ্রীয় শহীদ মিনার ক্যাম্পাসে জড়ো হতে শুরু করেন।

পরে সহকারী প্রক্টর অধ্যাপক সোহেল রানার অনুরোধে পুনরায় জড়ো হওয়া শিক্ষক-শিক্ষার্থীরা সেখান থেকে সরে যান।

বিজ্ঞাপন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. ফাহমিদুল হক সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসন এ হামলার জন্য নিপীড়নবিরোধী শিক্ষকদের দোষারোপ করছে। শহীদ মিনারে সাধারণ শিক্ষার্থীদের কর্মসূচি ছিল। সেখানে ছাত্রলীগ নেতারা অবস্থান নেয়। স সময় ছাত্রলীগের কর্মীরা মাইকে শিক্ষকদের কটূক্তি করে।’

তিনি বলেন, ‘নিপীড়নবিরোধী শিক্ষার্থীরা বঙ্গবন্ধু টাওয়ারের কাছে এলে সেখানে হামলা চালানো হয়েছে।’

কর্মসূচিতে শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষক তানজীম উদ্দীন খান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ফাহমিদুল হক, আবদুর রাজ্জাক প্রমুখ।

সারাবাংলা/ইউজে/কেকে/একে

আরও পড়ুন

মুখোমুখি অবস্থানে নিপীড়ন বিরোধী শিক্ষক-শিক্ষার্থীরা
ছাত্রলীগের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ঢাবি ভিসিসহ তিনজনকে আইনি নোটিশ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন