বিজ্ঞাপন

ঢাবিতে ফের উত্তেজনা

April 9, 2018 | 9:21 pm

।।সারাবাংলা টিম, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে।।

বিজ্ঞাপন

ঢাকা: আন্দোলন স্থগিতের সিদ্ধান্ত না মেনে দাবি আদায়ে মাঠে থাকার ঘোষণা দেওয়া সাধারণ শিক্ষার্থীরা সোমবার ( ৯ এপ্রিল)সন্ধ্যার পর থেকেই রোকেয়া হলের সামনে জড়ো হয়েছেন। লাঠি-সোটা আর ইট হাতে রাস্তায় ব্যারিকেড দিয়ে তারা শ্লোগান দিচ্ছেন।

এদিকে, রাজু ভাস্কর্যের সামনে মিছিল করছে কোটা সংস্কার আন্দোলনকারীদের একটি অংশ। তারা সেখানে আগুন ধরিয়ে দিয়েছে।

বিজ্ঞাপন

তাদের অভিযোগ ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় ও রোকেয়া হলের আশেপাশে ছাত্রলীগ কর্মীরা অবস্থান নিয়েছে।  তবে ক্যাম্পাস থেকে সরে গেছে পুলিশ। তারা এখন শাহবাগ মোড় , দোয়েল চত্বর ও নীলক্ষেত মোড়সহ ক্যাম্পাসের প্রধান প্রবেশ মুখগুলোতে অবস্থান নিয়েছে।

ভিসির বাংলা থেকে কলাভবনের সামেনে মোটর-সাইকেল নিয়ে ছাত্রলীগ কর্মীরা টহল  দিচ্ছে বলেও জানান ঢাবি শিক্ষার্থীরা।ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার কোর্য়াটারে থাকা একজন শিক্ষকের স্ত্রী সারাবাংলাকে জানান, রড-লাঠি হাতে হাজারখানেক ছাত্রলীগ কর্মী রেজিস্ট্রার বিল্ডিং  এর সামনে অবস্থান নিয়েছে।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের ঢোকার সব রাস্তা বন্ধ বলেও জানান তিনি।

এদিকে ঢাবি হল ছাত্রলীগের নেতারা ফোন করে সাধারণ শিক্ষার্থীদের হলে ফিরে যাওয়ার নির্দেশ দিচ্ছেন বলে অভিযোগ করেছেন আন্দোলনকারীরা। এক শিক্ষার্থী জানান, জহুরুল হক হলের ছাত্রলীগের জয়েন সেক্রেটারি মাহমুদুল হাসান একই হলের এক শিক্ষার্থীকে ফোন করে বলেছেন, তোমরা হলে ফিরে আসো। তা নাহলে ১০ টার পর বাতি নিভিয়ে অ্যাকশনে যাবে পুলিশ ও বহিরাগত ছাত্রলীগ।

সারাবাংলা/জেএ/ইজজেে/ইএইচটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন