বিজ্ঞাপন

ঢাবিতে মূকাভিনয় উৎসব

April 7, 2018 | 6:40 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে টিভিএস-ডুমা আন্তর্জাতিক মূকাভিনয় উৎসব। ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশন-এর আয়োজনে এই উৎসব আগামী ০৮ এপ্রিল শুরু হয়ে চলবে ১০ এপ্রিল পর্যন্ত। উৎসবের এবারের শ্লোগান ‘‌নির্বাক শব্দেরা মুখরিত হোক মুক্তির আলোয় আলোয়’।

বর্ণাঢ্য এ মূকাভিনয় উৎসবে অংশ নিচ্ছে জাপান, আমেরিকা, ইরান, জার্মানি, নেপাল এবং ভারতের ২টি দল। এছাড়াও অংশ নেবে বাংলাদেশে মূকাভিনয় চর্চারত ১৫টি দল।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) হবে এবারের উৎসবের মূল আয়োজন। এছাড়াও সকাল ১০টায় এবং বিকাল ৪টায় শহীদ মিনার, কার্জন হল, কলাভবন, শাহবাগসহ পুরো ক্যাম্পাসজুড়েই থাকবে রোড শো। মূকাভিনয়ের উপর কর্মশালা, সেমিনার, স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে মূকাভিনয় প্রতিযোগিতা এবং পোস্টার প্রদর্শনীরও আয়োজন করা হয়েছে।

বিজ্ঞাপন

মূকাভিনয় উৎসব উদ্বোধন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়।

উদ্বোধনী অনুষ্ঠানে মূকাভিনয় প্রদর্শন করবেন আমেরিকান নিউ মাইম থিয়েটারের ডিরেক্টর কাজী মশহুরুল হুদা, ভারতের সোমা মাইম থিয়েটার, জার্মানির নিমো মাইম, রংপুরের মিরর মাইম থিয়েটার, জাপানের শিল্পীদ্বয় এবং ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশন।

সারাবাংলা/টিএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন