বিজ্ঞাপন

ঢামেকে টিকেট বিক্রির টাকা আত্মসাৎ, মামলার অনুমোদন দুদকের

September 18, 2018 | 4:39 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।। 

বিজ্ঞাপন

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের টিকেট বিক্রির ৫৯ লাখ ১০ হাজার ছয় শ টাকা আত্মসাতের অভিযোগে পৃথক ছয় মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) এ মামলাগুলোর অনুমোদন দেওয়া হয় বলে সারাবাংলাকে জানিয়েছেন সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য। সবগুলো মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপসহকারী পরিচালক মো. নূরুল ইসলাম।

মামলায় যাদের আসামি করা হয়েছে তারা হলেন, ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগের ইনচার্জ (বরখাস্ত) আজিজুল হক ভূঁইয়া, সাবেক এমএলএসএস ও বর্তমান ক্যাশিয়ার মো. আলমগীর হোসেন, সাবেক এমএলএসএস মো. আব্দুল বাতেন সরকার, জরুরি বিভাগের সাবেক অফিস সহকারী কাম মুুদ্রাক্ষরিক ও ক্যাশিয়ার মো. শাহজাহান, সাবেক এমএলএসএস মো. আবু হানিফ ভূইয়া ও অফিস সহকারী মো. হারুনর রশিদ।

বিজ্ঞাপন

দুদকের অনুসন্ধানে দেখা গেছ, জরুরি বিভাগের ইনচার্জ (বরখাস্ত) আজিজুল হক ভূইয়া ৮ লাখ ৩৮ হাজার ৬৬৮টি টিকেট গ্রহণ করেন। গৃহীত টিকেট থেকে ৮১ লাখ ৭৫ হাজার ৫৮৫ টাকার টিকেট বিক্রয় করেন। টিকেট বিক্রির টাকা থেকে ৬৬ লাখ ১৫ হাজার ৯৩০ টাকা সরকারি খাতে জমা দেন। কিন্তু অবশিষ্ট ১৫ লাখ ৫৯ হাজার ৬৫৫ টাকা জমা দেননি।

এ ছাড়াও তিনি জরুরি বিভাগে রোগী ভর্তি করে আদায় করেছেন ৩৮ লাখ ৩৮ হাজার ২২৭ টাকা। কিন্তু সরকারি কোষাগারে জমা দেন ২৩ লাখ ৪৭ হাজার ২৮১ টাকা। এ ক্ষেত্রে তিনি ১৪ লাখ ৯০ হাজার ৯৪৬ টাকা সরকারি কোষাগারে জমা দেননি।

এ ছাড়াও টিকেট গ্রহণ ও রোগীদের মাঝে বিক্রির দায়িত্বে নিয়োজিত থেকে বিক্রিত টাকা জমা রেজিস্ট্রারসহ অন্যান্য রেকর্ডপত্র নষ্ট করে আর্থিকভাবে লাভবান হয়েছেন। অর্থাৎ তিনি ৩০ লাখ ৫০ হাজার ৬০১ টাকা আত্মসাৎ করেছেন।

বিজ্ঞাপন

একই রকম অভিযোগে ঢামেকের অফিস সহকারী কাম মুদ্রাক্ষরিক মো. শাহজাহান মিয়ার বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুদক। অন্যান্যদের বিরুদ্ধেও অনুরূপ অভিযোগে মামলার অনুমোদন দেওয়া হয়েছে।

সারাবাংলা/ইএইচটি/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন