বিজ্ঞাপন

তরুণ বয়সেই বার্সা, সেভিয়া, ভ্যালেন্সিয়া, ভিয়ারিয়ালকে ‘না’

February 23, 2019 | 2:40 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

টটেনহ্যাম হটস্পারসের কলম্বিয়ান সেন্ট্রাল ডিফেন্ডার ডেভিনসন সানচেজ। কিছুটা অখ্যাত হলেও সানচেজ জানালেন, তার দিকে আরও আগেই স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা, সেভিয়া, ভ্যালেন্সিয়া আর ভিয়ারিয়াল দৃষ্টি ফেলেছিল। ২২ বছর বয়সী এই কলম্বিয়ান আরও জানালেন, আগামীতে ভালো কিছু করার লক্ষ্যে নিজেকে প্রস্তুত করছেন।

অখ্যাত হলেও এর মধ্যেই টটেনহ্যামের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন সানচেজ। ইংলিশ প্রিমিয়ার লিগের তিন নম্বরে থাকা দলটির সেন্ট্রাল ডিফেন্ডে কোচ মাউরোসিও পচেত্তিনোর আস্থাভাজন হয়ে উঠেছেন তিনি।

১৭ বছর বয়সে কলম্বিয়ান ক্লাব অ্যাতলেতিকো ন্যাসিওনালে নাম লেখান সানচেজ। তখনই নাকি এই ফুটবলারকে নিতে চেয়েছিল বার্সা। সানচেজ জানান, আমার যখন ফুটবল শুরু তখন বার্সা তাদের ক্যাম্পে আমাকে নিতে চেয়েছিল। আমি যাইনি, কারণ অ্যাতলেতিকো ন্যাসিওনালের হয়ে আমি কোপা লিবার্তাদোরেস শিরোপা জিততে চেয়েছি। বার্সা তাদের ‘বি’ টিমের জন্য আমাকে ভেবেছিল। কিন্তু আমি দেশের ক্লাবেই থাকতে চেয়েছি। তাছাড়া আমি কোনো ক্লাবের ‘বি’ টিমে খেলতে চাইনি। আমি বিশ্বাস করি আমার দক্ষতা আমাকে সব সময়ই প্রথম দলে খেলাতে পারবে।

বিজ্ঞাপন

সানচেজ আরও জানান, অ্যাতলেতিকো ন্যাসিওনাল থেকে আমি নেদারল্যান্ডসের ক্লাব আয়াক্সে যোগ দেই। কারণ তারা আমাকে সম্মান করেছে, ডাচ ক্লাবটির প্রথম দলে আমি খেলেছি। তারা আমাকে সেভাবেই চেয়েছিল। আমার বয়স যখন ১৭, তখন শুধু বার্সাই আমাকে চায়নি, স্প্যানিশ ক্লাব সেভিয়া আমাকে চেয়েছিল। আমার বয়স যখন ১৮, তখন ভ্যালেন্সিয়া আমাকে প্রস্তাব পাঠিয়েছিল। আমার বয়স যখন ১৯, তখন ভিয়ারিয়াল আমাকে কিনতে চেয়েছিল। ২০১৩ তে আমি অ্যাতলেতিকো ন্যাসিওনাল, ২০১৬ তে আয়াক্স আর ২০১৭ তে আমি টটেনহ্যামে নাম লিখিয়েছি।

৪০ মিলিয়ন পাউন্ডে টটেনহ্যামে নাম লেখানো সানচেজ এরই মধ্যে নিজেকে প্রমাণ করেছেন। চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে বরুশিয়ার বিপক্ষে দুর্দান্ত ছন্দে ছিলেন। ইংলিশ লিগের চলতি মৌসুমে এই ডিফেন্ডার ১৪ ম্যাচে শুরুর একাদশে ছিলেন। ডিফেন্ডার হলেও একটি গোল করেছেন সানচেজ, সতীর্থদের দিয়ে গোলও করিয়েছেন একটি।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন