বিজ্ঞাপন

তাসফিয়া হত্যা মামলায় আসিফ মিজান ফের রিমান্ডে

July 15, 2018 | 8:31 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে স্কুলছাত্রী তাসফিয়া আমিন হত্যা মামলায় গ্রেফতার হওয়া আসিফ মিজানকে (১৭) জিজ্ঞাসাবাদের জন্য দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (১৫ জুলাই) চট্টগ্রাম মহানগর হাকিম সফি উদ্দিন এই আদেশ দিয়েছেন।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী সারাবাংলাকে বলেন, মামলার তদন্তকারী কর্মকর্তা নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক স্বপন সরকার সাতদিনের রিমান্ডের আবেদন করেছিলেন। শুনানি শেষে আদালত দুইদিন মঞ্জুর করেছেন।

বিজ্ঞাপন

গত ২৩ মে রাতে আসিফকে চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের পর প্রথম দফায় তাকে তিনদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল।

গত ০২ মে সকালে নগরীর পতেঙ্গায় নেভাল একাডেমির অদূরে ১৮ নম্বর ঘাট এলাকায় কর্ণফুলী নদীর তীরে তাসফিয়া আমিনের (১৬) মরদেহ পায় পুলিশ। প্রথমে পরিচয় নিশ্চিত না হলেও দুপুরে পরিবারের লোকজন থানায় গিয়ে মরদেহ শনাক্ত করেন।

তাসফিয়া কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার ডেইলপাড়া এলাকার মো. আমিনের মেয়ে। চট্টগ্রাম নগরীর ও আর নিজাম রোডে তাদের বাসা। সানশাইন গ্রামার স্কুলের নবম শ্রেণির ছাত্রী।

বিজ্ঞাপন

পরিবার ও পুলিশের ভাষ্য অনুযায়ী, ১ মে বিকেলে বন্ধু আদনান মির্জার সঙ্গে দেখা করতে যাওয়ার পর তাসফিয়া আর বাসায় ফেরেনি। মরদেহ উদ্ধারের পর ২ মে রাতেই পুলিশ তাসফিয়ার বন্ধু আদনান মির্জাকে আটক করে।

৩ মে তাসফিয়ার বাবা বাদি হয়ে পতেঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলার আসামিরা হলেন, গ্রেফতার হওয়া তাসফিয়ার বন্ধু ও এলিমেন্টারি স্কুলের নবম শ্রেণির ছাত্র আদনান মির্জা (১৬), সানশাইন গ্রামার স্কুলের নবম শ্রেণির ছাত্র শওকত মিরাজ ও আসিফ মিজান, আশেকানে আউলিয়া ডিগ্রি কলেজের এইচএসসির ছাত্র ইমতিয়াজ সুলতান ইকরাম এবং কথিত যুবলীগ নেতা মো.ফিরোজ ও তার সহযোগী সোহায়েল ওরফে সোহেল।

আদনান, শওকত, আসিফ ও ইকরাম নগরীর মুরাদপুর এলাকার ‘রিচ কিডস’ নামে একটি কিশোর গ্যাংয়ের সদস্য। ফিরোজ তাদের কথিত বড় ভাই।

গ্রেফতারের পর ফিরোজ, আদনান ও আসিফ মিজান বর্তমানে কারাগারে আছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন