বিজ্ঞাপন

তিন বিভাগে সেরা চার নির্মাতা

March 16, 2018 | 2:26 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঘোষণা করা হলো ‘স্টার-ব্র্যাকইউ শর্টফিল্ম কনটেস্ট ২০১৮’-এর বিজয়ীদের নাম। বৃহস্পতিবার (১৫ মার্চ) রাজধানীর স্টার সিনেপ্লেক্সে অনুষ্ঠিত হয় চূড়ান্ত পর্ব। পরে বিজয়ীদের হাতে তুলে দেয়া হয় পুরস্কার।

‘বাংলাদেশে মাদকের বিস্তার ও প্রতিকার’ বিষয় নিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের এই প্রতিযোগিতার আয়োজেন করে স্টার সিনেপ্লেক্স ও ব্র্যাক ইউনিভার্সিটি।

বিজ্ঞাপন

তৃতীয় আসরে ‘তমসা- দ্য ডার্কনেস’ সিনেমার জন্য প্রথম হয়েছেন নর্থ সাউথ ইউনিভার্সিটির দ্বিপ রায়। যৌথভাবে ২য় হয়েছে ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির তাহমিদ রাকিব অতুল নির্মিত ‘কেজ’ ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির তানজিল সুলতান খান তূর্য পরিচালিত ‘দ্য মার্ডারার’ ছবিদুটি। ব্র্যাক ইউনিভার্সিটির সৈয়দ সাফকাত হোসেইন গালিব পরিচারিত ‘সংবিধিবদ্ধ সতর্কীকরণ’ হয়েছে তৃতীয়।

অভিনেত্রী সূবর্ণা মুস্তাফা, আফসানা মিমি, চলচ্চিত্র নির্মাতা গিয়াসউদ্দিন সেলিম ও স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান

প্রতিযোগিতায় জুরি বোর্ডের সদস্য হিসেবে ছিলেন অভিনেত্রী সূবর্ণা মুস্তাফা, আফসানা মিমি ও চলচ্চিত্র নির্মাতা গিয়াসউদ্দিন সেলিম। অনুষ্ঠানের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন তারা এবং স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান।

বিজয়ীরা পেয়েছেন (ক্রমানুসারে) ৫০ হাজার, ৩০ হাজার ও ২০ হাজার টাকা। এছাড়াও তারা পাবেন চলচ্চিত্র নির্মাণের বাস্তব অভিজ্ঞতা গ্রহণের সুযোগ। অংশগ্রহণ করতে পারবেন চলচ্চিত্রবিষয়ক আন্তর্জাতিক কর্মশালায়।

বিজ্ঞাপন

রেক্সোনা নিবেদিত এ প্রতিযোগিতায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নির্মিত ৩ মিনিটের শর্টফিল্ম নিয়ে আয়োজন করা হয় এ প্রতিযোগিতা। গত ২৫ ফেব্রুয়ারি থেকে ১০ মার্চ পর্যন্ত নির্মাতারা তাদের চলচ্চিত্র প্রতিযোগিতার নির্দিষ্ট ফেসবুক পেইজে আপলোড করেন। এর মধ্য থেকে জুরি বোর্ডের রায় এবং ফেসবুক ভোটিংয়ের ভিত্তিতে সেরা তিনটি চলচ্চিত্র নির্বাচন করা হয়।

দেশের চলচ্চিত্র শিল্পকে সমৃদ্ধ করার লক্ষ্যে সৃষ্টিশীল তারুণ্যকে উৎসাহিত করতে স্টার সিনেপ্লেক্স এ প্রতিযোগিতার আয়োজন করে।

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন