বিজ্ঞাপন

তিন মামলায় খালেদার পরবর্তী জামিন শুনানি রোববার

May 24, 2018 | 3:43 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লা ও নড়াইলের দায়ের করা তিন মামলায় পরবর্তী জামিন শুনানি রোববার অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার দ্বিতীয় দিনের শুনানি শেষে বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জে বিএম হাসানের বেঞ্চ এ দিন ঠিক করেন। এর আগে গত মঙ্গলবার (২২ মে) জামিন শুনানি শুরু হয়।

কুমিল্লার দুইটি ও নড়াইলের একটিসহ মোট তিনটি মামলায় জামিন চেয়ে গত ২০ মে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

বিজ্ঞাপন

এর মধ্যে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি বাসে পেট্রোল বোমা নিক্ষেপের ঘটনায় ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় মামলা হয়। পেট্রোল বোমা হামলায় সাতজন মারা যান। ওই ঘটনার হুকুমদাতা হিসেবে মামলায় খালেদা জিয়াকে অন্যতম আসামি করা হয়। বৃহস্পতিবার (২৪ মে) এ মামলার শুনানি শেষ হয়েছে। এছাড়া নাশকতার অভিযোগে আরেকটি মামলা রয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে।

অন্যদিকে মুক্তিযোদ্ধাদের সংখ্যা ও বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করার অভিযোগে ২০১৫ সালের ২৪ ডিসেম্বর নড়াইলের ম্যাজিস্ট্রেট আদালতে খালেদা জিয়ার বিরুদ্ধে মানহানির মামলা করেন স্থানীয় একজন মুক্তিযোদ্ধার সন্তান রায়হান ফারুকি ইমাম। নড়াইলের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি বিচারাধীন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের সাজা দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫। সাজা ঘোষণার পর থেকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের কারাগারে রয়েছেন তিনি। এ অবস্থায় তাকে আরো কুমিল্লা ও নড়াইলের তিনটিসহ ছয়টি মামলায় গ্রেফতার দেখানো (শ্যোন অ্যারেস্ট) হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন