বিজ্ঞাপন

তিন সিটিতে বিএনপির আগ্রহী প্রার্থী ১৬ জন

June 20, 2018 | 8:12 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ধানের শীষ প্রতীকে নির্বাচন করার জন্য বিএনপির মনোনয়নপত্র কিনেছেন ১৬ জন আগ্রহী প্রার্থী।

বুধবার (২০ জুন) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে নগদমূল্যে তারা মনোনয়নপত্র কেনেন।

দলটি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আগ্রহী প্রার্থী ও তাদের মনোনীত প্রতিনিধিদের হাতে মনোনয়নপত্র তুলে দেন। প্রতিটি মনোনয়নপত্রের মূল ধরা হয়েছে ১০ হাজার টাকা।

বিজ্ঞাপন

তিন সিটির মধ্যে রাজশাহীর জন্য মনোনয়নপত্র কিনেছেন মাত্র একজন। আর বরিশাল সিটি করপোরেশনে ৯ জন ও সিলেট সিটি করপোরেশনের জন্য আগ্রহী ছয় প্রার্থী কিনেছেন মনোনয়নপত্র। এদের কেউ সশরীরে, কেউ প্রতিনিধি পাঠিয়ে নয়াপল্টন কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

রাজশাহী সিটি করপোরেশনের আগ্রহী প্রার্থী বর্তমান সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল। তার পক্ষে মনোনয়পত্র সংগ্রহ করেন বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

বরিশাল সিটি করপোরেশনে আগ্রহী প্রার্থীরা হলেন— বর্তমান মেয়র আহসান হাবিব কামাল, বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, বরিশাল মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দীন সিকদার, বরিশাল জেলা (দক্ষিণ) সভাপতি এবাদুল হক চাঁন, সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীন, যুবদল নেতা আলী হায়দার বাবুল, ছাত্রদল নেতা আফরোজা খানম নাসরিন ও পারভেজ বিপ্লব।

বিজ্ঞাপন

সিলেট সিটি করপোরেশনে বিএনপির আগ্রহী প্রার্থীরা হলেন— বর্তমান মেয়র আরিফুল হক, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসেন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সিনিয়র সহ-সভাপতি হাজী আবুল কাইয়ুম জালালী পংখী, সহ-সভাপতি রেজাউল কয়েস হাসান লোদী ও মহানগর নেতা সালাহ উদ্দিন রিমন।

বুধবার সকাল সাড়ে ১০টায় প্রথম মনোনয়নপত্র কেনেন সিলেটের বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী। পরে রাজশাহীর বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের পক্ষে মনোনয়নপত্র কেনেন বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু। তাদের হাত মনোনয়নপত্র তুলে দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এরপর একে একে মনোনয়নপত্র কেনেন সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বাকি মনোনয়নপ্রত্যাশীরা। তাদের সবাই অবশ্য সশরীরে উপস্থিত ছিলেন না মনোনয়নপত্র সংগ্রহের সময়।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতার জন্য দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করা বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ সারাবাংলাকে বলেন, ‘দলের সব কর্মসূচিতে সবসময় সক্রিয় রয়েছি। আশা করি দলের প্রতি আমার কমিটমেন্ট ও আনুগত্যের পুরস্কার হিসেবে দল আমাকে মনোনীত করবে।’

বিজ্ঞাপন

মনোনয়ন ফরম বিতরণের পর রুহুল কবির রিজভী বলেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন দেখার পরে আমরা সিলেট, রাজশাহী ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত নেবো। তবে প্রাথমিক প্রক্রিয়া হিসেবে মনোনয়ন ফরম বিক্রি, জমা ও সাক্ষাৎকার সেরে রাখছি।

উল্লেখ্য, আগামী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ হবে। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৮ জুন। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত।

সারাবাংলা/এজেড/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন