বিজ্ঞাপন

তিন সিনেমায় সপ্তাহ শুরু

November 16, 2018 | 2:39 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

এই সপ্তাহে তিনটি সিনেমা মুক্তি পেয়েছে প্রেক্ষাগৃহে। পিপলু খানের ‘হাসিনা : অ্যা ডটার’স টেল’ মুক্তি পেয়েছে চারটি সিনেমা হলে। আখতারুল ইমান পরিচালিত ‘মিস্টার বাংলাদেশ’ পেয়েছে ৫০টি সিনেমা হল। আর দিলশাদুল হক শিমুল নির্মিত ‘লিডার’ ছবিটি প্রদর্শিত হচ্ছে দুটি প্রেক্ষাগৃহে।

‘হাসিনা : অ্যা ডটার’স টেল’ ছবিটি মূলত ইতিহাস ফিরে দেখা। আওয়ামী লীগ সভানেত্রী কিংবা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নয়, অনাথ হওয়া দুই বোনের টিকে থাকার সংগ্রাম এই সিনেমা। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর শেখ হাসিনা-শেখ রেহানার ফেরার জীবন ও বাংলাদেশের রাজনীতিতে ফিরে আসার বিস্তারিত বর্ণনা উঠে এসেছে এই ছবিতে। ঢাকার স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার ও মধুমিতা এবং চট্টগ্রামের সিলভার স্ক্রিনে দেখানো হচ্ছে ছবিটি।

আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) ও অ্যাপেলবক্স ফিল্মসের যৌথ প্রযোজনায় ‘হাসিনা : অ্যা ডটার’স টেল’ ছবিটি নির্মাণ করা হয়। ছবিটির সিনেমাটোগ্রাফি করেছেন সাদিক আহমেদ। তত্ত্বাবধানে ছিলেন রাদওয়ান মুজিব সিদ্দিক ও নসরুল হামিদ।

বিজ্ঞাপন

এদিকে, দেশের ৫০ টি হলে মুক্তি পেয়েছে আখতারুল ইমান পরিচালিত ‘মিস্টার বাংলাদেশ’ ছবিটি। জঙ্গিবাদবিরোধী আন্দোলনের সঙ্গে যুক্ত এক যুবকের পরিবার হারানো ও প্রতিশোধের গল্প নিয়ে এই ছবি। ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন খিজির হায়াত খান। তার নায়িকা হিসেবে রয়েছেন লাক্স তারকা শানারাই দেবী শানু।

কেএইচকে প্রোডাকশনের ব্যানারে নির্মিত সিনেমাটিতে খল চরিত্রে অভিনয় করেছেন টাইগার রবি ও শাহরিয়ার ফেরদৌস সজীব। মিস্টার বাংলাদেশ পরিবেশনা করছে জাজ মাল্টিমিডিয়া।

রাজনৈতিক সিনেমা ‘লিডার’ মুক্তি পেয়েছে দুটি হলে। বরিশাল ও দিনাজপুরের হল দুটিতে আপাতত ছবিটি দেখানো হলেও পরিচালকের পক্ষ থেকে জানানো হয়েছে, আসছে সপ্তাহে অনেক হলে দেখানো হবে লিডার। ফেরদৌস, মৌসুমী, ওমর সানিসহ অনেক তারকাশিল্পী অভিনয় করেছেন এ ছবিতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/পিএ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন