বিজ্ঞাপন

তৃতীয় বেঞ্চেও রিট খারিজ, নির্বাচনে অংশ নিতে পারবেন না খালেদা

December 18, 2018 | 12:57 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।। 

বিজ্ঞাপন

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রার্থিতা ফিরে পেতে দায়ের করা রিটটি খারিজ করে দিয়েছেন হাইকোর্টের তৃতীয় বেঞ্চ। মঙ্গলবার (১৮ ডিসেম্বর) বিচারপতি জে বিএম হাসানের একক বেঞ্চ খালেদা জিয়ার  আবেদনটি খারিজ করে দেন।

এই আদেশের পর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম জানান, তৃতীয় বিচারকের রায়ই চূড়ান্ত । আর যেহেতু রিটটি সরাসরি খারিজ করেছেন  তৃতীয় বিচারক,  তাই  খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারবেন না।

                        আরও পড়ুন: প্রার্থিতা ফিরে পেতে খালেদার রিটের আদেশ মঙ্গলবার

বিজ্ঞাপন

এর আগে, গত ১১ ডিসেম্বর বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ কারাবন্দি খালেদা জিয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়াই করতে পারবেন কি না সে বিষয়ে বিভক্ত আদেশ দেন।

                           আরও পড়ুন : খালেদার প্রার্থিতা নিয়ে বিভক্ত আদেশ, যাচ্ছে তৃতীয় বেঞ্চে

দুই বিচারকের বেঞ্চে বিভক্ত আদেশটি পরে প্রধান বিচারপতির কাছে পাঠানো হয়। প্রধান বিচারপতি বিষয়টি নিষ্পত্তির জন্য বিচারপতি জে বি এম হাসানের বেঞ্চ ঠিক করে দেন। কিন্তু এ আদলতের প্রতি অনাস্থা জানিয়ে আবেদন করেন খালেদা জিয়ার  আইনজীবীরা। আজ সকালে তাদের আবেদনটি  খারিজ করে দেন হাইকোর্ট ।

বিজ্ঞাপন

                           আরও পড়ুন: খালেদা জিয়ার রিট শুনানিতে বিচারকের প্রতি অনাস্থা আবেদন খারিজ

গত ৮ ডিসেম্বর নির্বাচন কমিশনে আপিলের শুনানির পর সংখ্যাগরিষ্ঠের সিদ্ধান্তের ভিত্তিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ফেনী-১, বগুড়া-৬ ও ৭ আসনের মনোনয়নপত্র বাতিল করা হয়। নির্বাচন কমিশনের এ সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে গতকাল ৯ ডিসেম্বর হাইকোর্টে রিট দায়ের করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

সারাবাংলা/ এজেডকে/জেডএফ 

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন