বিজ্ঞাপন

তৈরি হচ্ছে শিশুদের জন্য ওয়েব সিরিজ

April 16, 2018 | 2:43 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বাংলা শিখতে ও শেখাতে বই, অডিও ভিজুয়্যাল, কার্টুনের শরণাপন্ন হচ্ছেন অনেকেই। বিশেষ করে অভিভাবকরা তাদের শিশু সন্তানদের বাংলা শেখাতে খুঁজে থাকেন বিভিন্ন মাধ্যম। যারা বিদেশে থাকেন, বাংলা শেখার জন্য অডিও-ভিডিও কন্টেন্ট ছাড়া আর কোনো মাধ্যম থাকে না তাদের।

এমন চিন্তা থেকে এবার নির্মিত হচ্ছে বাংলা শেখার ওয়েব সিরিজ। নাম ‘চাচা বাহিনীর আজব কাহিনী’। এটি নির্মাণ করছে ম্যাভেরিক ষ্টুডিও। শুধু ভাষার শিক্ষাই নয়, এই ওয়েব সিরিজের মাধ্যমে জানা যাবে রূপকথা, দেশের লোকজ গল্প এবং অনুপ্রেরণামূলক কাহিনী।

ওয়াহিদ ইবনে রেজা

আর এই প্রকল্পে ক্রিয়েটিভ প্রোডিউসার হিসাবে কাজ করছেন ‘ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান: ডন অব জাস্টিস’ সিনেমার ভিজুয়্যাল আর্টিস্ট এবং সনি পিকচার্সের ইমেজওয়ার্কের অ্যাসোসিয়েট প্রোডাকশন ম্যানেজার ওয়াহিদ ইবনে রেজা বাপ্পী। আনুষ্ঠানিকভাবে এই প্রকল্পে যুক্ত হওয়ার পর বৈশাখের প্রথম দিনে এই আনন্দের খবরটি জানান তিনি।

বিজ্ঞাপন

রেজা বলেন, ‘ব্যক্তিগত ভাবে আমি অনেকদিন ধরেই ভবিষ্যত প্রজন্মের জন্য বাংলায় কিছু কন্টেন্ট তৈরি করতে চাচ্ছিলাম। একদিন ম্যাভেরিক ষ্টুডিও চাচা বাহিনীর আজব কাহিনী নামের অ্যনিমেশন সিরিজটির প্রোমো দেখালো এবং সত্যিকার অর্থে আমি মুগ্ধ হলাম।’

চাচা বাহিনীর আজব কাহিনী – Bangla 3d Animated Series for Kids

বিজ্ঞাপন

আমরা সবাই বাচ্চাদের জন্য ভাল কনটেন্ট খুজি – বিশেষ করে বাংলা ভাষায়। রূপকথা থেকে শুরু করে শিশু কিশোরদের জন্য যে চমৎকার বাংলা সাহিত্যের ভান্ডার রয়েছে, তা আমরা নতুন প্রজন্মের কাছে হয়ত পুরোপুরি তুলে ধরতে পারছি না। সেই ঘাটতি কিছুটা পূরণ করার লক্ষেই আমরা তৈরি করছি 3D অ্যানিমেটেড সিরিজ, “চাচা বাহিনীর আজব কাহিনী”। চাচার অবাক করা সব গল্পের ডানায় উড়ে ঝুমঝুমি আর বাবু চলে যায় বিস্ময়কর এক রাজ্যে, যেখানে রাজকন্যা আর রাজপুত্রের জন্য অপেক্ষা করছে এক অকল্পনীয় অ্যাডভেঞ্চার।ইতিমধ্যে ট্রেইলারের কাজ সম্পন্ন হয়ে গেছে – এখন প্রথম তিনটি পর্ব নির্মানের পালা। এই পর্বগুলো নির্মান করতে আপনাদের সহায়তার প্রয়োজন। যারা ভাল বাংলা কনটেন্ট দেখতে চান এবং ভবিষ্যত প্রজন্মের কাছে বাংলার ঐতিহ্য তুলে ধরতে চান – আমাদের বিশ্বাস আপনারা প্রত্যেকে এগিয়ে আসবেন এই প্রজেক্টটি বাস্তবায়ন করার জন্য। সিরিজটির সম্পর্কে বিস্তারিত জেনে নিন এখানে: www.chachabahini.com

Posted by চাচা বাহিনীর আজব কাহিনী – Chacha Bahinir Ajob Kahini on Monday, 9 April 2018

বাপ্পী জানান, সিরিজের একেকটি পর্ব তৈরি হবে ১০ মিনিট দৈর্ঘ্যের। এই প্রকল্প বাস্তবায়নে ম্যাভেরিক স্টুডও’র অনেক অর্থের প্রয়োজন। আর সেই অর্থ  জোগাড় করতে সিরিজের প্রথম তিনটি পর্বের অর্থায়ন করা হবে গণ-অর্থায়ণের মাধ্যমে।

যারা বাংলাদেশের ভবিষ্যৎ প্রজন্মের জন্য কিছু করতে চান, বিশেষ করে বাংলাদেশের বাইরে যারা বুকের ভিতর এক খণ্ড বাংলাদেশ নিয়ে ঘুরে বেড়াচ্ছেন, তাদের সবার সমর্থন ও সহযোগিতা চেয়েছেন ওয়াহিদ ইবনে রেজা।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ/পিএম

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন