বিজ্ঞাপন

‘থাগস অব হিন্দোস্তান’: বছরের বড় বিপর্যয়

November 19, 2018 | 4:34 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

কোনো সমিকরণেই এক খারাপ অবস্থা আঁচ করতে পারেনি প্রযোজক। প্রথমত ছবিটি যশরাজ ফিল্মস প্রযোজিত। তাদের প্রোডাকশনের ওপর আলাদা বিশ্বাস রয়েছে দর্শকদের।

ছবিতে অভিনয় করেছেন আমির খান, অমিতাভ বচ্চন এবং ক্যাটরিনা কাইফের মতো তারকা শিল্পীরা। এক আমির খানের কারণেই কত ছবি সুপার ডুপার হিট হয়েছে। অথচ ‘থাগস অব হিন্দোস্তান’ ছবিতে একাধিক সুপারস্টার থাকা সত্ত্বেও বিপর্যয়ে পড়েছে ছবিটি।

‘থাগস অব হিন্দোস্তান’ ছবিকে বলা হচ্ছে বছরের সবচেয়ে বড় বিপর্যয়। যশরাজ ফিল্মসের যেমন বড় বাজেটের ছবি এটি, তেমন বড় ধরনের বিপর্যয় ঘটিয়েছেন আমির, অমিতাভ ও ক্যাটরিনা। বিজয় কৃষ্ণ পরিচালিত ‘থাগস অব হিন্দোস্তান’ ছবিটি ৮ নভেম্বর মুক্তি পাওয়ার পর পরিবেশকরা এখন তাদের টাকা ফেরত চাচ্ছেন।

বিজ্ঞাপন

যশরাজ ফিল্মস তাদের নিজস্ব চ্যানেল ছাড়াও ছবিটি পরিবেশনায় ভাড়া করেছিল সাব-চ্যানেল। প্রযোজনা প্রতিষ্ঠানটি কমিশন বেসিসে ছবিটি পরিবেশনার দায়িত্ব দিয়েছিল তাদের। কিন্তু সাব-চ্যানেল মালিকদের আর্থিক ক্ষতি হওয়ায় টাকা ফেরত চাচ্ছেন তারা।

এক হিসাবে দেখা গেছে ভারতের বেশ কিছু প্রেক্ষাগৃহে পঞ্চাশ থেকে চল্লিশ শতাংশ করে আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছেন পরিবেশকরা। বিহারের দুটি হলে চার লাখের মিনিমাম গ্যারান্টি দিয়ে ছবিটি নিয়েছিল পরিবেশক। কিন্তু সেখানে দেখা গেছে পরিবেশকের ক্ষতি যথাক্রমে ৫১ ও ৪৬.২৫ শতাংশ। সিতামারিহ্‌ জেলার একটি হলে পরিবেশকের মিনিমাম গ্যারান্টি ছিল ৭.৫০ লাখ। সেখানে আর্থিক ক্ষতির পরিমাণ ৪৪ শতাংশ।

ভারতীয় সংবাদ মাধ্যম এবং ম্যাগাজিনগুলো বলছে, এমন অবস্থা পুরো ভারত জুড়েই। এমন অবস্থায় পরিবেশকরা হতাশায় ভুগছেন।

বিজ্ঞাপন

তবে এমন ঘটনা বলিউডে প্রথম না। সালমান খানের ‘টিউবলাইট’ এবং শাহরুখ খানের ‘জাব হ্যারি মেট সেজাল’ ছবিও এমন ক্ষতির মুখোমুখি হয়েছিল। তখন অবশ্য সালমান এবং শাহরুখ পরিবেশকদের টাকা ফেরত দিয়েছেন।

সারাবাংলা/পিএ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন