বিজ্ঞাপন

দুই অঙ্কের অপেক্ষা বাড়লো তামিমের

January 23, 2018 | 2:52 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন এখানে

এক ম্যাচেই দারুণ তিন-তিনটি রেকর্ড স্পর্শ করার হলো না তামিম ইকবালের। প্রথম বাংলাদেশি হিসেবে ৬ হাজারি ক্লাবে প্রবেশ করেছেন তামিম। তার আগে নির্দিষ্ট কোনো ভেন্যুতে সর্বোচ্চ রানের মালিক হয়ে বিশ্বরেকর্ড গড়েছেন।

এরপর প্রথম বাংলাদেশি হিসেবে ব্যক্তিগত শতকের সংখ্যাকে দুই অঙ্কে নিয়ে যাওয়ার সুযোগ ছিল তামিমের সামনে। ওয়ানডে ক্যারিয়ারের দশম সেঞ্চুরি পাওয়া হয়নি বাঁহাতি এই তারকা ওপেনার। ব্যক্তিগত ৭৬ রানে থামে তার ইনিংস। ১০৫ বল খেলে তামিম কোনো ওভার বাউন্ডারি না পেলেও ৬টি চারের দেখা পান।

বিজ্ঞাপন

বাংলাদেশ-জিম্বাবুয়ে লাইভ ম্যাচ দেখুন এখানে

ত্রিদেশীয় সিরিজে নিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে করেছিলেন অপরাজিত ৮৪ রান। সেবার না হলেও পরের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নেমে নিজের দশম শতকটি পূরণ করার কাছাকাছিই গিয়েছিলেন এই টাইগার ব্যাটসম্যান। আউট হওয়ার আগে ১০২ বলে ৭টি চার আর দুটি ছক্কা হাঁকিয়ে তামিম সে ম্যাচেও করেন ৮৪ রান।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৩ জানুয়ারি) নিজের তৃতীয় ম্যাচে আবারো জিম্বাবুয়ের বিপক্ষে ওপেনিংয়ে নামেন তামিম। ৩৯তম ওভারের প্রথম বলে গ্রায়েম ক্রেমারকে উড়িয়ে মারতে উইকেট ছেড়ে বের হন। স্ট্যাম্পিং হয়ে নিজের উইকেট অনেকটাই বিলিয়ে দিয়ে আসেন তামিম।

২৮ বছর বয়সী তামিম এই সিরিজে ছুঁয়েছেন আরেকটি রেকর্ড। প্রথম বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক টেস্ট, ওডিআই ও টি-২০ মিলিয়ে ১১ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তিনি। একদিনের ক্রিকেটে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে নিজের ঝুলিতে দশম শতকটি যোগ করার অপেক্ষায় থাকতে হলো তামিমকে।

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন এখানে

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন