বিজ্ঞাপন

দুদকের নতুন কমিশনার সাবেক সিনিয়র সচিব মোজম্মেল হক খান

July 2, 2018 | 10:32 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: জনপ্রশাসন মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক খান দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার হিসেবে যোগ দিয়েছেন।

সোমবার (২ জুলাই) দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য সারাবাংলাকে তথ্যের নিশ্চিত করেন।

এর আগে সরকারের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনের মাধ্যমে পাঁচ বছরের জন্য তাকে এই পদে নিয়োগ দেওয়া হয়। গত ২৬ জুন দুদক কমিশনার ড. নাসিরউদ্দীন আহমেদের পাঁচ বছর মেয়াদ পূর্ণ হওয়ায় এই পদটি শূন্য ছিল।

বিজ্ঞাপন

দুদক সূত্র জানায়, মোজাম্মেল হক খান ১৯৫৯ সালের ৩ নভেম্বর মাদারীপুর জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম নেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ কল্যাণ বিভাগ থেকে স্নাতক (সম্মান ) ও স্নাতকোত্তর। পরবর্তীতে তিনি জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি বিসিএস ১৯৮২ সালের নিয়মিত ব্যাচে (প্রশাসন) ক্যাডারের সদস্য হিসেবে সরকারি চাকরিতে যোগ দেন। ২০০৯ সালে সরকারের সচিব হিসেবে পদোন্নতি পেয়ে পর্যায়ক্রমে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়, সড়ক ও রেলপথ বিভাগ এবং আইএমইডি বিভাগে সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৪ সালে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব হিসেবে কর্মরত থাকা অবস্থায় তিনি সকরারের সিনিয়র সচিব হিসেবে পদোন্নতি প্রাপ্ত হয়ে একই মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত হন।

এরপর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবেও দায়িত্বপালন করেছেন। তিনি ২০১৬ সালে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবে দায়িত্ব নেন।

সারাবাংলা/জিএস/এটি

বিজ্ঞাপন

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন