বিজ্ঞাপন

দুর্দান্ত রাশিয়ার মুখোমুখি ‘সালাহ নির্ভর’ মিশর

June 19, 2018 | 11:46 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

স্বাগতিক রাশিয়া, মিশর, উরুগুয়ে ও সৌদি আরবকে নিয়ে সাজানো গ্রুপ ‘এ’তে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ আবারো মাঠে নামছে রাশিয়া-মিশর। নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক রাশিয়া ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে সৌদি আরবকে। আর সুয়ারেজ-কাভানির উরুগুয়ের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে হেরেছিল মোহামেদ সালাহর মিশর। সেন্ট পিটার্সবার্গে বাংলাদেশ সময় রাত ১২টায় মাঠে নামবে রাশিয়া-মিশর।

বিশ্বকাপের স্বাগতিক হিসেবে বাজির ঘোড়া হতে পারে রাশিয়ানরা। এই মুহূর্তে রাশিয়ার ফিফা র‌্যাংকিং ৬৬। বিশ্বকাপের দলগুলোর মধ্যে তাদের চেয়ে র‌্যাংকিংয়ে নিচের দিকে আছে হাতেগোণা কয়েকটি দল। তবে যে গ্রুপে পড়েছে, সেখান থেকে পরের পর্বে না উঠলে রাশিয়া ভীষণ হতাশই হবে।

উদ্বোধনী ম্যাচে যেভাবে সৌদিকে তারা উড়িয়ে দিয়েছে এরপর থেকে রাশিয়ানদের নিয়ে বাজি ধরার লোক বেড়েই চলেছে।

বিজ্ঞাপন

এদিকে, মিশরের সবচেয়ে বড় দুশ্চিন্তা এখন অনেকটাই, মোহামেদ সালাহকে নিয়ে। পুরোপুরি সুস্থ হয়ে না উঠায় উরুগুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে খেলতে পারেননি। মিশরীয় এই কিং চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের ৩০ মিনিটে কাঁধে চোট পেয়ে চোখের জলে মাঠ ছেড়েছিলেন।

নিজেদের দ্বিতীয় ম্যাচেই রাশিয়ার বিপক্ষে সালাহর খেলার আশা করা যেতে পারে। তার অভাবে আগের ম্যাচে জিততে পারেনি ২৮ বছর পর বিশ্বকাপে ফেরা দলটি। তিনি আক্রমণের বড় ভরসা হলেও মিশরের আরেকটা অস্ত্র রক্ষণ। তবে, সালাহর ওপরেই নির্ভর করছে মিশরের বিশ্বকাপ ভাগ্য।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন