বিজ্ঞাপন

দেখা করতে না পেরে হতাশ বিএনপির ক্ষুব্ধ স্লোগান

June 16, 2018 | 3:54 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: দলের চেয়ারপাসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যাওয়া বিএনপি নেতাদের জেলগেট থেকে ফিরিয়ে দিয়েছে পুলিশ। এ সময় হতাশ নেতারা যার যার গন্তব্যে ফিরে গেলেও কর্মীরা জেলগেটে ‘ক্ষুব্ধ’ স্লোগান দেন।

ঈদের দিন শনিবার (১৬ জুন) বেলা সাড়ে ১২টায় নাজিমুদ্দীন রোডের পুরাতন কারাগারে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, গয়েশ্বরচন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেনসহ কয়েকশ’ নেতা-কর্মী সমর্থক।

কিন্তু নাজিমুদ্দীন রোডের মাথায় ব্যারিকেড দিয়ে তাদের আটকে দেয় পুলিশ। এ সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ঈদ উপলক্ষে ম্যাডামের সঙ্গে দেখা করার জন্য যথাযথ কর্তৃপক্ষের কাছে আবেদন করেছিলাম। কিন্তু আমাদেরকে অনুমোদন দেওয়া হয়নি।’

বিজ্ঞাপন

‘ঈদের দিন এভাবে দেখা করতে না দেওয়া সত্যিই অমানবিক। আমরা এর নিন্দা জানাচ্ছি এবং অনতিবিলম্বে দেশনেত্রীর মুক্তি দাবি করছি’— বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এক মিনিটের সংক্ষিপ্ত বক্তব্য শেষে সেখান থেকে চলে যান বিএনপি মহাসচিব। এরপর একে একে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, গয়েশ্বরচন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসনও কারাগার এলাকা ত্যাগ করেন।

বিজ্ঞাপন

তবে শীর্ষ নেতারা চলে গেলেও বিএনপির কর্মী-সমর্থকরা সেখানে অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকেন। ‘আমরা নেত্রী আমার মা, জেলে থাকতে দেব না’, খালেদা জিয়া জেলে কেন, হাসিনা জবাব দে’ ইত্যাদি স্লোগানে প্রকম্পিত করে তোলে জেলগেট এলাকা।
ঢাকা মহানগর (উত্তর) বিএনপি, ঢাকা মহানগর (দক্ষিণ) বিএনপি, ছাত্রদল, যুবদল, মহিলাদলসহ বিএনপির অঙ্গ, সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা জেলগেট এলাকায় মিছিল করেন।

দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। মূল মামলায় হাই কোর্ট থেকে জামিন হলেও অন্য মামলায় শ্যোন অ্যারেস্ট দেখিয়ে কারাগারেই রাখা হয়েছে তাকে। দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে এটিই তার প্রথম ঈদ। এর আগে ওয়ান-ইলেভেনের সময় গ্রেফতার হয়ে সাবজেলে তিনি ঈদ করেছেন। তখন তিনি দণ্ডপ্রাপ্ত ছিলেন না।

সারাবাংলা/এজেড/এটি

বিজ্ঞাপন

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন