বিজ্ঞাপন

দেশজুড়ে শহীদ মিনার পরিষ্কার কর্মসূচি

January 13, 2019 | 5:40 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

দেশজুড়ে শহীদ মিনার পরিষ্কার করেছে জেলা শিল্পকলা একাডেমি এবং পিপলস থিয়েটার এসোসিয়েশনসহ বিভিন্ন সংগঠনের কর্মীরা। ‘স্মৃতির মিনার মোর পবিত্র, ভাষার মান সমুন্নত’ শ্লোগানে দেশজুড়ে এই আয়োজন করে বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও পিপলস থিয়েটার।

জাতীয় ও আন্তর্জাতিকভাবে ভাষার মর্যাদা সমুন্নত রাখার লক্ষ্যে রোববার (১৩ জানুয়ারি) দেশব্যাপী এই আয়োজনের অংশ হিসেবে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের পাঁচশতাধিক শিশুর অংশগ্রহণে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয় ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনার।

বিজ্ঞাপন

১৩ জানুয়ারি সকাল ৯টায় কর্মসূচির উদ্বোধন করেন জাতীয় শিল্পকলা একাডেমির মহাপরিচালক ও পিপলস থিয়েটার এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা লিয়াকত আলী লাকী। কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে কার্যক্রমের সূচনা হয়।

সকাল ১০টায় শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন এবং পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর শুরু হয় আলোচনা এবং শিশু শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান ও চিত্রাংকন পর্ব। প্রদর্শিত হয় শিশু অ্যাক্রোবেটিক দলের অ্যাক্রোবেটিক প্রদর্শনী।

দুপুর ২টায় একাডেমির জাতীয় নাট্যশালা সেমিনার কক্ষে শুরু হয় শিশুনাট্য কর্মশালা। কর্মশালার মূখ্য প্রশিক্ষক হিসেবে ছিলেন লিয়াকত আলী লাকী। ষাটটি শিক্ষাপ্রতিষ্ঠানের একজন করে মোট ষাটজন শিক্ষার্থীর অংশগ্রহণ করে কর্মশালায়।

বিজ্ঞাপন

ছবি: সংগৃহীত

সারাবাংলা/পিএ/পিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন