বিজ্ঞাপন

দ্বিতীয় ডাবল মুশফিকের

November 12, 2018 | 2:41 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

বাংলাদেশের হয়ে প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্টে ডাবল সেঞ্চুরির দেখা পেয়েছিলেন মুশফিকুর রহিম। শ্রীলঙ্কার বিপক্ষে ২০১৩ সালের মার্চে দেশের হয়ে এই কীর্তি গড়েছিলেন দেশের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। এবার জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে নিজের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি তুলে নিলেন মুশফিক।

রোববার (১১ নভেম্বর) মিরপুর টেস্টের প্রথম দিনে ২৬ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ। এরপর মুমিনুল হকের সঙ্গে ২৬৬ রানের জুটি গড়েন মুশফিক। তবে দিনের শেষের দিকে ব্যক্তিগত ১৬১ রানে মুমিনুল আউট হলেও ১১১ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন মুশফিক।

সোমবার (১২ নভেম্বর) দ্বিতীয় দিনের ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত খেলতে থাকেন মুশফিক। মাহমুদউল্লাহ (৩৬) ও আরিফুল (৪) আউট হওয়ার পর মেহেদী হাসান মিরাজকে সঙ্গী করে নিজের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি তুলে নেন মিস্টার ডিপেন্ডেবল খ্যাত এই ব্যাটসম্যান।

বিজ্ঞাপন

বাংলাদেশের জার্সিতে প্রথমবার ডাবল সেঞ্চুরি পাওয়ার কীর্তিটা ছিল মুশফিকের। এবার প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে দ্বিতীয় ডাবল সেঞ্চুরির কীর্তিটাও নিজের করে নিলেন বাংলাদেশের এই অভিজ্ঞ ব্যাটসম্যান। ৪০৭ বলে ১৬ চার ও ১ ছক্কা ডাবল সেঞ্চুরি তুলে নেন মুশফিক।

ভিডিওতে দেখুন মুশফিকের ডাবল সেঞ্চুরির মুহূর্ত:

বিজ্ঞাপন

To Watch the BAN VS ZIM 2nd Test LIVE, Download Rabbithole App!

প্রথম উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে দুটো ডাবল সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়লেন Mushfiqur Rahim। মুশফিকের ডাবল সেঞ্চুরির মুহুর্তটি তুলে ধরা হলো! এটি এ বছর টেস্ট ক্রিকেটে ১ম ডাবল সেঞ্চুরি! বাংলাদেশের সংগ্রহ ৫১৩/৭ (মুশফিক ২১১*, Mehidy Hasan Miraz ৬৭*)। To Watch the BAN VS ZIM 2nd Test LIVE, Download Rabbithole App-Play Store: https://goo.gl/voKvp7App Store: https://goo.gl/vJjyyLYou Can Also Watch LIVE Here- https://www.rabbitholebd.com/

Posted by Rabbitholebd.com on Monday, 12 November 2018

এর আগে বাংলাদেশের হয়ে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে টেস্টে ডাবল সেঞ্চুরি পেয়েছেন ওপেনার তামিম ইকবাল। ২০১৫ সালের মে’তে পাকিস্তানের বিপক্ষে ২০৬ রানের ইনিংস খেলেন দেশসেরা এই ওপেনার। আর গত বছরের জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ডাবল সেঞ্চুরি তুলে নেন সাকিব আল হাসান। কিউইদের বিপক্ষে ২১৭ রানের ইনিংস খেলেন দেশসেরা এই অলরাউন্ডার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন