বিজ্ঞাপন

দ্বিতীয় পদ্মা সেতুর প্রতিশ্রুতি শেখ হাসিনার

December 13, 2018 | 2:51 pm

।। নৃপেন রায়, সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

রাজবাড়ী থেকে: দেশের মানুষের মঙ্গল ও উন্নয়নের স্বার্থে পদ্মা সেতুর নির্মাণ কাজ শেষে দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণের প্রতিশ্রুতি দিলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এরই মধ্যে দ্বিতীয় এই পদ্মা সেতুর ফিজিবিলিটি স্টাডি করতে দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট মোড়ে দ্বিতীয় দিনের নির্বাচনি প্রচারণার এক নির্বাচনি পথসভায় শেখ হাসিনা এ ঘোষণা দেন।

আরও পড়ুন- ‘ক্ষমতায় এলে বিভাগ হবে ফরিদপুর’

বিজ্ঞাপন

এসময় তিনি বলেন, পদ্মা সেতু নিয়ে আমাদের সরকারের চ্যালেঞ্জ ছিল ওয়ার্ল্ড ব্যাংকের সঙ্গে। আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হয়েছিল। আমি চ্যালেঞ্জ দিয়েছিলাম। আল্লাহর রহমতে তারা সেই অভিযোগ প্রমাণ করতে পারেনি। আজ আমরা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করেছি।

শেখ হাসিনা বলেন, আবারও যদি ক্ষমতায় আসি, পদ্মা সেতু নির্মাণ হওয়ার পর প্রয়োজন হলে দ্বিতীয় পদ্মা সেতু অবশ্যই আমরা করে দেবো। কিন্তু নির্মাণাধীন সেতুটির কাজ আগে শেষ করতে হবে। এর কাজ হয়ে গেলে পরে আমরা দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণ করব।

আরও পড়ুন- ‘নৌকার প্রার্থী আ.লীগের প্রতিনিধি, তাকেই ভোট দেবেন’

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী আরও বলেন, উন্নয়নের জন্য দাবিও করা লাগে না, বলাও লাগে না। আওয়ামী লীগ জানে, কিভাবে আপনাদের উন্নতি করতে হয়। অনেক কিছু করে দিয়েছি, আপনারা কোনোদিন দাবিও করেননি। জাতির পিতা এই দেশ স্বাধীন করেছিলেন। তাই দেশের উন্নয়নকে আমরা কর্তব্য হিসেবে নিয়েছি।

আওয়ামী লীগ সভাপতি বলেন, আমি জানি, আপনাদের দাবি আছে। সেই দাবি মাথায় রেখেই আমরা অত্র অঞ্চলের যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করে দিচ্ছি।

এ সময় প্রধানমন্ত্রী স্থানীয় সংসদ সদস্য প্রার্থীকে পরিচয় করিয়ে দিয়ে নৌকার পক্ষে রাজবাড়ীবাসীর ভোট চান।

আরও পড়ুন- ঢাকার পথে শেখ হাসিনা, করবেন ৭টি পথসভা

বিজ্ঞাপন

এর আগে, ফরিদপুর সদরের এক পথসভায় শেখ হাসিনা ফরিদপুরকে বিভাগ করার প্রতিশ্রুতি দেন। তিনি বলেন, আপনাদের দাবি করতে হবে না, আমি আগেই আপনাদের এলাকায় এসে কথা দিয়েছিলাম, ফরিদপুরকে বিভাগ করে দেবো। এর জন্য তো একটি প্রক্রিয়া আছে। একটা জেলা নিয়ে তো বিভাগ হয় না। সেজন্য অন্যান্য জেলার সঙ্গে আলোচনা চলছে। আমরা ক্ষমতায় এলে সেই প্রক্রিয়া শেষ করে ফরিদপুরকে বিভাগ করব।

ফরিদপুরের ভাঙ্গায় আরেক পথসভায় তিনি বলেন, বিজয়ের মাসের ৩০ তারিখে নির্বাচন। এ নির্বাচনে আপনাদের কাছে আমার আহ্বান, আপনাদের এই এলাকায় আমরা প্রার্থী দিয়েছি, যিনি নৌকা মার্কায় নির্বাচন করছেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিনিধি। সেই মনোনীত প্রার্থীকে ভোট দিয়ে আপনারা জয়যুক্ত করবেন, যেন এই বাংলাদেশকে আমরা জাতির পিতার স্বপ্নের ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে পারি।

আরও পড়ুন- ভোটকেন্দ্রে ভোটারদের সরব উপস্থিতির প্রত্যাশা শেখ হাসিনার

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দ্বিতীয় দিনের মতো নির্বাচনি প্রচারণা চালাচ্ছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। বুধবার (১২ ডিসেম্বর) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়ে একাদশ জাতীয় নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেন তিনি। পরে বুধবার বিকেলে জেলার কোটালীপাড়ায় স্থানীয় আওয়ামী লীগের এক জনসভায় বক্তব্য রাখেন। পরে সন্ধ্যায় টুঙ্গিপাড়া উপজেলা ও স্থানীয় ইউনিয়নগুলোর আওয়ামী লীগ নেতাদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

বুধবার রাতে টুঙ্গিপাড়ায় পৈতৃক বাড়িতে রাত্রিযাপন করে সকালে ঢাকার পথে রওনা দেন শেখ হাসিনা। পথে এরই মধ্যে ফরিদপুরে দুইটি ও রাজবাড়ীতে একটি পথসভায় অংশ নিয়েছেন তিনি। আরও চারটি পথসভায় যোগ দেওয়ার কথা রয়েছে তার।

সারাবাংলা/এনআর/এনএইচ/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন