বিজ্ঞাপন

নতুন বছরের মার্চ থেকে ‘মিশন এক্সট্রিম’

December 18, 2018 | 12:31 pm

।। এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

গত বছর মুক্তি পাওয়া ‘ঢাকা অ্যাটাক’ সিনেমাটি ছোটখাটো একটা ঝড় তুলেছিল সিনেমাপ্রেমীদের ভেতর। অনেক বছর পর এই ছবিটি একশো দিন প্রেক্ষাগৃহে চলেছে। যার ফলশ্রুতিতে ছবিটি বাংলাদেশের ব্যবসা সফল ছবির তালিকা নাম লিখিয়েছিল।


আরও পড়ুন :  চীনাদের আমির প্রীতি


এরপর থেকে সিনেমাপ্রেমীরা ছবিটির সিক্যুয়াল প্রত্যাশা করছিলেন। সেই প্রত্যাশার প্রেক্ষিতে সিক্যুয়াল নির্মাণের ঘোষণাও দেয়া হয়েছিল। নামও ঠিক করা হয়- ‘মিশন এক্সট্রিম’। যদিও পরবর্তীতে এ নিয়ে আর তেমন কোনো উচ্চবাচ্য করা হয়নি। ফলে আগ্রহিদের অপেক্ষা বেড়েছে।

তবে এবার সেই অপেক্ষার অবসান হলো। খুব শিগগির শুটিং শুরু হতে যাচ্ছে সিনেমাটির। প্রথমটির মতো দ্বিতীয় কিস্তির গল্পও হবে পুলিশ কেন্দ্রিক। সম্পূর্ণ পুলিশ অ্যাকশান থ্রিলার ঘরানার সিনেমা হবে ‘মিশন এক্সট্রিম’।

বিজ্ঞাপন

ইতোমধ্যে ছবিটিতে অভিনয়ের জন্য আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হয়েছেন ঢাকা অ্যাটাকের আরিফিন শুভ। তাকে পুলিশের স্পেশাল ফোর্সের একজন চৌকষ, পেশাদার এবং সাহসী পুলিশ অফিসারের ভূমিকায় দেখা যাবে।

সিক্যুয়ালে চুক্তিবদ্ধ হওয়া প্রসঙ্গে শুভ বলেন, ‘আমরা প্রায় এক বছর ধরে নানা ধরণের আলোচনার পর ‘মিশন এক্সট্রিম’ নামটি পেয়েছি। গল্প চূড়ান্ত হয়েছে। বর্তমানে সিনেমাটির প্রি-প্রোডাকশনের কাজ চলছে। আশাকরছি আগামী বছরের শুরুতে অনেক বড় আয়োজনে শুটিং শুরু হবে।’

বিজ্ঞাপন

‘মিশন এক্সট্রিম’-এর কাহিনী, চিত্রনাট্য এবং সংলাপ লিখেছেন সানী সানোয়ার।  প্রায় শেষ পর্যায়ে চিত্রনাট্যের কাজ। পুলিশ কর্ম কর্তা সানোয়ার বলেন, ‘দেশে অ্যাকশন থ্রিলার সিনেমার যে এত বেশী দর্শক রয়েছে তা ‘ঢাকা অ্যাটাক’ মুক্তির আগে আমাদের জানা ছিল না। তাই এবার দর্শকদের আগ্রহ এবং রুচির কথা বিবেচনা করে অ্যাকশন এবং ক্লাইমেক্স সমৃদ্ধ ‘মিশন এক্সট্রিম’ নামের সম্পূর্ণ নতুন গল্পের একটি নতুন ছবি নির্মাণের বিশেষ উদ্যোগ নিয়েছি। আশাকরি এটি আরও বেশী উপভোগ্য হবে।’

‘ঢাকা অ্যাটাক’ পরিচালনা করেছিলেন দীপংকর দীপন। সিক্যুয়াল নির্মাণে থাকছেন না তিনি। তার পরিবর্তে পরিচালনা করবেন ফয়সাল আহমেদ। তিনি ‘ঢাকা অ্যাটাক’ ছবির প্রধান সহকারী পরিচালক ছিলেন। প্রথবারের মতো কোনো সিনেমা নির্মাণের সুযোগ পাওয়ায় উচ্ছ্বসিত তিনি। ফয়সাল বলেন, ‘এই ছবির মাধ্যমে আমি পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছি। ছবির নায়ক হিসেবে আরিফিন শুভ চুক্তিবদ্ধ হয়েছেন। আশা করছি কিছুদিনের মধ্যে নায়িকাসহ অন্যান্য শিল্পীদের নাম জানাতে পারবো।’

‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট তথা ঢাকা মেট্রোপলিটন পুলিশের ’সিটিটিসি’র কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মাণ করা হচ্ছে।

বাংলাদেশের দ্বিতীয় পুলিশ অ্যাকশানধর্মী ছবিটি প্রযোজনা করছে কম ক্রিয়েশন। ২০১৯ সালের মার্চ থেকে ছবির শুটিং শুরু হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও/পিএম


আরও পড়ুন :

বাড়ি বেদখলের আতংকে দিলীপ কুমার, চাইছেন প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ

আবারও একসঙ্গে শাহরুখ-কাজল

বাংলা চলচ্চিত্রের প্রচার ও প্রসারে কাজ করবে ‘মিডিয়া মেজ গাল্ফ’

‘গল্প-সংক্ষেপ’ পেলো সেরা স্বল্পদৈর্ঘ্য ছবির পুরস্কার

জুটি বাঁধছেন টাইগার-সারা!

আইয়ুব বাচ্চু স্মরণে আসিফের গান

নাট্যকার মান্নান হীরা হাসপাতালে


আরও দেখুন :  নায়কের বিয়ে [ভিডিও স্টোরি]

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন