বিজ্ঞাপন

নতুন মুখের সন্ধানে’র জাঁকালো উদ্বোধন [ছবি ও গল্প]

September 17, 2018 | 6:23 pm

এন্টাটেইনমেন্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

বেলা গড়িয়ে তখন সন্ধ্যা। রাজধানীর একটি অভিজাত হোটেলে চলছে নতুন মুখের সন্ধানে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধনের প্রস্তুতি। হোটেলের নীচতলার উৎসব হল তখন সিনেমাসংশ্লিষ্ট মানুষে ভরে গেছে। পুরো মিলনায়তন জুড়ে উৎসবের আমেজ। কারন দীর্ঘ ২৭ বছর পর আবার শুরু হতে যাচ্ছে এফডিসি’র ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতা।

অনুষ্ঠানের প্রথম পর্বে সিনেমা সংশ্লিষ্ট ব্যক্তিরা বক্তব্য রাখেন। বক্তব্য রাখেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এবং তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিমসহ আরও অনেকে। তাদের বক্তব্যে আশার কথা ছিল। নতুন করে স্বপ্ন দেখার আশ্বাসও ছিল।

অনুষ্ঠানে দ্বিতীয় পর্বে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের প্রতীকি নিবন্ধনের মাধ্যমে নতুন মুখ খোঁজা কার্যক্রমের উদ্বোধন  হয়।

বিজ্ঞাপন

দুই পর্বের গুরুগম্ভীর আলোচনা। হতাশা। না পাওয়ার যন্ত্রণা। ভারি হওয়া পরিবেশকে হালকা করতে তৃতীয় পর্বে আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের।

 

বিজ্ঞাপন

 

 

বিজ্ঞাপন

সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রথমেই গান পরিবেশন করেন কন্ঠশিল্পী ফাহমিদা নবী এবং সামিনা চৌধুরী। তারা দর্শক-শ্রোতাদের সুরের ভেলায় ভাসিয়ে নিয়ে যান অন্য এক জগতে। তারপর আসেন ফেরদৌস-পূর্ণিমা। নিজেদের বিভিন্ন জনপ্রিয় গানের সংমিশ্রনে নাচ পরিবেশন করে অনুষ্ঠান মাতিয়ে তোলেন এই জুটি।

 

 

 

 

 

জায়েদ খান ও আঁচল জুটি বেধে নাচ পরিবেশন করেন। অনেকদিন বিরতির পর আঁচল মঞ্চে নাচ করেছেন।

নাচের পাশপাশি ফাহমিদা নবী ও সামিনা চৌধুরী আলাদাভাবে গান পরিবেশন করেন। গায়ক ও নায়ক এস ডি রুবেলও গান গেয়ে সবার মন ভরিয়ে তোলেন।

দর্শক-শ্রোতাদের নাচ আর সুরের দোলায় দোলায়িত করতে মঞ্চে হাজির হন সায়মন সাদিক এবং মাহিয়া মাহি। তারাও নাচের নিজেদের অভিনীত সিনেমার গানের সঙ্গে।

 

 

 

 

 

 

 

তবে একদম শেষে চমক নিয়ে আসেন এ সময়ের জনপ্রিয় কন্ঠশিল্পী ইমরান এবং কনা। অনুষ্ঠানে তারা যৌথভাবে গান পরিবেশন করেন।

 

পুরো অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন শাহরিয়ার নাজিম জয়। তিনি অনুষ্ঠানে বিভিন্ন রকম মজার মজার কথা বলে হাস্যরসের যোগান দেন। যা অনুষ্ঠানে আলাদা মাত্রা যোগ করে।

ছবিঃ আশীষ সেনগুপ্ত

 


আরও পড়ুন :

জুটি বেঁধে ফিরছেন ঋষি কাপুর-জুহি চাওলা     *     এ কি করছেন অমিতাভ বচ্চন!

ঢাকাতেও উত্তাপ ছড়াচ্ছে ‘বোহেমিয়ান র‌্যাপসোডি’     *     কবে আসছে ‘থাগস অব হিন্দুস্থান’?

‘ক্রিকেট এক্সট্রা’ উপস্থাপনা উপভোগ করছি’     *     সবাই চায় চলচ্চিত্রের সুদিন, তবে…

সেক্সি ভূত সায়ন্তনী     *     দেবীর গানে অনিমেষ-জয়ার রসায়ন


সারাবাংলা/আরএসও/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন