বিজ্ঞাপন

নতুন সরকার এলেও অর্থনীতিতে প্রভাব পড়বে না: অর্থমন্ত্রী

September 23, 2018 | 1:16 pm

।।সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: নির্বাচনের পর নতুন সরকার এলেও তা দেশের অর্থনীতি ও আঞ্চলিক বাণিজ্যে কোনো প্রভাব ফেলবে না বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

রোববার (২৩ সেপ্টেম্বর) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আইসিএমএবি আন্তর্জাতিক সম্মেলন-২০১৮’এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। ইনস্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্টেন্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) এ সম্মেলনের আয়োজন করে।

অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশের অর্থনীতি এখন অনেক উঁচুতে। আমরা এমন একটি উপযুক্ত ব্যবস্থা গড়ে তুলেছি যেটা বজায় থাকবে৷ কোনো কিছু দ্বারা এটা বাধাগ্রস্ত হবে না।

বিজ্ঞাপন

তিনি বলেন, আগামী তিন মাস আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। পরবর্তীতে নতুন সরকার এলেও তা দেশের অর্থনীতি ও দক্ষিণ এশিয়ার আঞ্চলিক বাণিজ্যে কোনো প্রভাব ফেলবে না।

মুহিত বলেন, আন্তর্জাতিক বাণিজ্যে আমরা ভালো করলেও আঞ্চলিক বাণিজ্যে আমরা তেমন ভালো করতে পারিনি। ভারত ও চীনকে আমরা বড় অংশীদার হিসেবে পেয়েছি। নেপাল ও ভুটানেও বাণিজ্য বাড়ানোর চেষ্টা চলছে।

বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়ক মিয়া সেপো বলেন, এসডিজি বাস্তবায়নে আর্থিক খাতের স্থিতিশীলতা খুব গুরুত্বপূর্ণ। অর্থিক খাতের উন্নয়নে আইসিএমএবি অবদান রেখে চলছে। এজন্য প্রতিষ্ঠানটিকে ধন্যবাদ জানান তিনি।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আইসিএমএবি’র সভাপতি মোহাম্মদ সেলিম, গ্লোবাল রিপোর্টিং ইনেশিয়েটিভ’র টেকসই উন্নয়ন বিভাগের প্রধান পিয়েত্রো বার্তাজি প্রমুখ।

সারাবাংলা/ইএইচটি/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন