বিজ্ঞাপন

নবজাতককে স্তন্যপান করিয়ে মায়ের ভূমিকায় এক বাবা !

July 4, 2018 | 4:28 pm

।।  আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

অতশত বুঝার বয়স হয়নি মেয়েটির। তবু জন্মের পর এক অদ্ভূত আলোচনার জন্ম দিয়েছে শিশু কন্যা রোজালি। যা চোখে না দেখে অনেকেই বিশ্বাস করতে চাইছেন না। রোজালির জন্মের পরই তাকে স্তন্যপান করিয়ে মায়ের দায়িত্ব পালন করেছেন বাবা ম্যাক্সিমিলিয়ান।

একটু খোলাসা করেই বলা যাক তাহলে।

যুক্তরাষ্ট্রের উইসকনসিনে অঙ্গরাজ্যের একটি হাসপাতালে গত ২৬ জুন জন্ম হয় মা এপ্রিল ও বাবা ম্যাক্সিমিলিয়ানের আদরের কন্যা রোজালির। ঝুঁকিপূর্ণ অস্ত্রোপাচারের পর সাত পাউন্ড ওজনের রোজালি সুস্থভাবে জন্মে নিলেও, মা এপ্রিলে তখন সিজার পরবর্তী জটিলতায় ভুগছিলেন। দ্বিতীয়বার অপারেশন চলছিলো তার। এই সংকটময় মুহূর্তে ফুটফুটে রোজালিকে তার বাবা ম্যাক্সিমিলিয়ানের হাতে তুলে দেয়া হয়।

বিজ্ঞাপন

ম্যাক্সামিলিয়ান সে সময়ের অনুভূতি জানাতে গিয়ে বলেন, নার্স আমাকে শিশু পরিচর্যা কেন্দ্রে নিয়ে যায়। রোজালিকে দেখার পর আমি অভিভূত হয়ে পড়ি। গায়ের শার্ট খুলে ওকে কোলে জড়িয়ে নিই। তীব্রভাবে আমি ওর স্পর্শ পেতে চাইছিলাম। আর তখনই ঘটলো ঘটনাটি।

নার্স আমাকে মজা করেই বলল, ওকে কিছু খাওয়ানো প্রয়োজন। আমি চাইলে আমার মেয়েটিকে সত্যিকারের মাতৃদুগ্ধ পানের তৃপ্তি দিতে পারি! তবে এটি করা হবে নকল স্তনবৃন্ত ব্যবহার করে। আমিও ভেবে দেখলাম বিষয়টা মন্দ হবে না। তাই আমার বুকে একটি প্লাস্টিকের একটি নকল নিপল (স্তন বৃন্ত) লাগিয়ে দেয়া হলো। এরপর সিরিঞ্জে পুশ করে রোজালিকে অল্প অল্প করে খাবার দেয়া হচ্ছিলো।

বাবা ম্যাক্সিমিলিয়ানের এই পাগলামি অভিজ্ঞতা ইতোমধ্যে ফেসবুক ও ইনস্টাগ্রামে সাড়া পড়ে গেছে। সন্তানের বাবা হওয়া ও মা-মেয়েকে নিয়ে দেয়া তার ঐ ফেসবুক পোস্টটিতে ৩০ হাজারের বেশি শেয়ার ও সাড়ে ৬ হাজারের বেশি মন্তব্য জমা পড়েছে।

বিজ্ঞাপন

ম্যাক্সিমিলিয়ান বলেন, কখনো ভাবিনি এমন অদ্ভূত অনুভূতির সম্মুখীন হবো আমি। তবে সবকিছু ছিলো সত্যি অন্যরকম!

তিনি সকল মায়েদের সম্মানিত করার চেষ্টা করেছেন বলে জানিয়েছেন। রোজালি হয়তো সত্যিই সৌভাগ্যবান!

সারাবাংলা/এনএইচ/জেডএফ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন