বিজ্ঞাপন

নাটোরে ব্যবসায়ী হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

August 19, 2018 | 6:02 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

নাটোর: নাটোরের সিংড়ায় ব্যবসায়ী আব্দুল কাদের হত্যা মামলায় ৫ জনের ফাঁসির আদেশ দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। এ মামলায় অপর দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার (১৯ আগস্ট) দুপুরে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাইফুর রহমান ছিদ্দিক এই আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, সিংড়া উপজেলার বিয়াস গ্রামের মোজাহার আলীর ছেলে হাফিজুর রহমান ওরফে হাফিন (৪৫), খলিলুর রহমানের ছেলে মো. বুলু (৪২), খবির উদ্দিনের ছেলে খলিলুর রহমান ওরফে খলিল (৪০), রহেদ আলীর ছেলে মজিবর রহান ওরফে মজি (৪৫), গুরুদাসপুর উপজেলার যোগেন্দ্রনগর গ্রামের আবুল মোল্লার ছেলে মনির হোসেন (৫০)।

বিজ্ঞাপন

যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন গুরুদাসপুর উপজেলার যোগেন্দ্রনগর গ্রামের বয়েন উদ্দিনের ছেলে নজরুল ইসলাম ওরফে দুদু ও আব্দুল হাকিম।

নাটোর জজ আদালতের পিপি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম সিরাজ জানান, ২০০৪ সালের ৩ ফেব্রুয়ারি সকালে নাটোরের সিংড়া উপজেলার বিয়াস গ্রামে ব্যবসায়ী ও কৃষক আব্দুল কাদেরকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় স্থানীয় কয়েকজন ব্যক্তি। পরে অভিযুক্ত বুলুর পুকুর পাড়ে বেঁধে পিটিয়ে ,কুপিয়ে ও গুলি করে হত্যা করে পালিয়ে যায়। এ ঘটনায় নিহতের স্ত্রী জয়নব বিবি বাদী হয়ে ৪জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ৪/৫ জনকে অভিযুক্ত করে সিংড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ মামলাটির তদন্ত করে ৯ জনের নামে আদালতে চার্জশিট দাখিল করে। দীর্ঘদিন মামলার সাক্ষ্য প্রমাণ গ্রহণ শেষে আজ রোববার এ রায় ঘোষণা করেন।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন