বিজ্ঞাপন

নাট্যকার সংঘের নতুন উদ্যোগ

February 7, 2018 | 12:26 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট:

বিজ্ঞাপন

প্রথমবারের মতো নাটক রচনা বিষয়ক প্রশিক্ষণ কোর্সের উদ্যোগ নিয়েছে টেলিভিশন নাট্যকার সংঘ। ‘নাটক রচনা শৈলী’ শিরোনামে এই প্রশিক্ষণের মেয়াদ তিন মাস। কর্মশালার প্রথম সেশন শুরু হবে আগামী ২ মার্চ।

ক্লাস চলবে সপ্তাহে দুই দিন। শুক্রবার বিকাল ৪টা থেকে রাত ৮টা এবং শনিবার বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে প্রশিক্ষণ। ক্লাস নেবেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও প্রখ্যাত নাট্যকারবৃন্দ। পান্ডুলিপি বিষয়ক অভিজ্ঞতা বিনিময় করবেন স্যাটেলাইট চ্যানেলের অনুষ্ঠান প্রধান, নির্মাতা, অভিনেতা-অভিনেত্রী এবং কলাকুশলিরা।

প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদেরকে দেয়া হবে সনদপত্র। সেরা তিনটি চিত্রনাট্য দিয়ে নাটক নির্মাণ করবেন খ্যাতিমান পরিচালকরা।

বিজ্ঞাপন

আবেদনপত্র পাওয়া যাচ্ছে নাট্যকার সংঘের কার্যালয় ২০ নিউ ইস্কাটনে (চতুর্থ তলা) এবং নাট্যকার সংঘের ওয়েবসাইট  www.tvnsbd.com – এ। তিন মাসের জন্য কোর্স ফি নেয়া হবে ৬ হাজার টাকা। নাট্যকার সংঘের কার্যালয়ে সরাসরি আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি।

এ উপলক্ষে মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় টেলিভিশন নাট্যকার সংঘের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংগঠনের নেতারা। এসময় উপস্থিত ছিলেন প্রশিক্ষণ কোর্সের আহ্বায়ক এজাজ মুন্না, সংঘের সভাপতি মাসুম রেজা, সহ-সভাপতি বৃন্দাবন দাশ, সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন সুমন ও নাট্যকার তবারক হোসেন ভুঁইয়া।

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন