বিজ্ঞাপন

নাফীসের রেকর্ডে ভাগ বসালেন বিজয়

January 19, 2018 | 2:22 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন এখানে

মাইলফলকের জন্য দরকার ছিল ৩১ রান। এনামুল হক বিজয় করলেন তার চেয়ে ৪ রান বেশি। তবে ৩৫ রানেই হয়ে গেছে একটা রেকর্ড, বাংলাদেশের হয়ে সবচেয়ে কম ইনিংসে ১ হাজার রানের শাহরিয়ার নাফীসের রেকর্ডে ভাগ বসিয়েছেন। ২৯ ইনিংসে সেটি ছুঁয়েছিলেন নাফীস, বিজয়ও খেললেন ঠিক তার সমান ইনিংস।

রেকর্ডটা অবশ্য ভাগ্যগুণেই পেয়ে গেছেন বিজয়। আউট হতে পারতেন দুই রানের মাথায়, স্লিপে সহজ ক্যাচ ছেড়েছেন কুশল মেন্ডিস। রান আউট হতে পারতেন খানিক পরেই, অল্পের জন্য বেঁচে গেছেন। একবার স্লিপে ক্যাচ যেতে যেতেও যায়নি, আরেকবার ফাইন লেগের ফিল্ডার অল্পের জন্য ধরতে পারেননি।

বিজ্ঞাপন

৩১ রান করেই তাই নাফীসের রেকর্ডে ভাগ বসিয়েছেন। ২০০৫ সালে অভিষেকের পর ঠিক ২৯ ইনিংসের মাথায় নাফীস করেছিলেন ১০০০ রান।

বাংলাদেশ-শ্রীলঙ্কা লাইভ ম্যাচ দেখুন এখানে

বিজ্ঞাপন

তবে একটা দিক দিয়ে বিজয়ের চেয়ে এগিয়ে আছেন নাফীস। ১০০০ রানের জন্য তার সময় লেগেছিল ১ বছর ১৬২ দিন। বিজয়ের অভিষেক হয়েছিল ২০১২ সালে, চার অঙ্কের জন্য তার অপেক্ষা করতে হয়েছে ৫ বছর ২ মাস।

নাফীস-বিজয়ের পরেই আছেন ইমরুল কায়েস, ১০০০ রানের জন্য তাকে ৩৪ ম্যাচ খেলতে হয়েছে। নাসির হোসেনকেও খেলতে হয়েছিল ৩৪ ম্যাচ।

তবে সৌম্য সরকারেরও সুযোগ ছিল সবাইকে ছাড়িয়ে রেকর্ডটা নিজের করে নেওয়ার। ২৪ ইনিংসেই করে ফেলেছিলেন ৯০০, কিন্তু ফর্ম হারিয়ে পরের সাত ইনিংসে করতে পারলেন ৪২ রান। দল থেকে বাদ পড়ায় আপাতত সেই সুযোগও আর পাচ্ছেন না।

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন এখানে

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন