বিজ্ঞাপন

নারাইন-ঝড়ে জয়ে শুরু কলকাতার

April 9, 2018 | 10:16 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ঘরের মাঠ ইডেন গার্ডেনে নিজেদের প্রথম ম্যাচ। গ্যালারি ভর্তি দর্শককে হতাশ করেনি কলকাতা নাইট রাইডার্স, রয়্যাল চ্যালেঞ্জারস বেঙ্গালুরুকে কাল ৪ উইকেটে হারিয়ে জয় দিয়েই শুরু করেছে টুর্নামেন্ট। আর পথটা দেখিয়ে দিয়েছেন সুনীল নারাইন।

বল নয়, আসল কাজটা অবশ্য নারাইন করেছেন ব্যাট হাতেই। বেঙ্গালুরুর ছুঁড়ে দেওয়া ১৭৭ রানের লক্ষ্য ব্যাটিং-বান্ধব পিচে তাড়া করাও মোটেই সহজ নয়। সেজন্য যে ধরনের শুরুটা দরকার, ঠিক তা-ই এনে দিয়েছেন নারাইন। ওপেনিংয়ে নেমে বিস্ফোরক এক ইনিংসে ফিফটি পেয়েছেন মাত্র ১৭ বলে। আইপিএলের ইতিহাসে এটাই চতুর্থ দ্রুততম ফিফটি। ৪.৩ ওভারেই ফিফটি এসে যায় কলকাতার, ১১ ওভারের মধ্যেই চলে আসে সেঞ্চুরি।

তইবে বেঙ্গালুরুও হাল ছেড়ে দেয়নি। ক্রিস লিন আউট হয়ে গিয়েছিলেন শুরুতেই, পর পর দুই ওভারে নারাইন ও উথাপ্পাকে ফিরিয়ে দিয়ে বেঙ্গালুরুর আশা জাগিয়ে রেখেছিলেন উমেশ যাদব। ফিফটি করেই ফিরে গেছেন নারাইন, উথাপ্পা আউট ১৩ রানে। ৮৩ রানে ৩ উইকেট হওয়ার পর আবার কলকাতাকে জয়ের পথে নিয়ে গেছেন অধিনায়ক দীনেশ কার্তিক ও নিতিন রানা। দুজন মিলে যোগ করেছেন ৫১ রান। নিতিন ৩৪ রানে আউট হলেও কার্তিক শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৩৫ রানে। শেষ দিকে নেমে আন্দ্রে রাসেল করেছেন ১১ বলে ১৫। ১৮.৫ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে গেছে কলকাতা।

বিজ্ঞাপন

তার আগে বেঙ্গালুরুর স্কোরটা আরও বড় হতে পারত। দলের মূল তিন জন ব্যাটসম্যানই শুরু করেছিলেন দারুণ, কিন্তু সেটার ফায়দা কেউ নিতে পারেননি শেষে। ব্রেন্ডন ম্যাককালাম ২৭ বলে ৪৩ রান করে ফিরে গেছেন। ডি ভিলিয়ার্স ও বিরাট কোহলি যতক্ষণ ছিলেন, বড় কিছু হবে বলেই মনে হচ্ছিল। ডি ভিলিয়ার্স করে ফেলেছিলেন ২৩ বলে ৪৪, কোহলি অবশ্য ৩৩ বলে ৩১ রান নিয়ে একটু স্লথ। দুজনকেই আউট করে ইডেনকে স্বস্তি এনে দিয়েছেন রানা। শেষ দিকে মানদিপ সিংয়ের ১৮ বলে ৩৭ রানে ১৭৬ পর্যন্ত যেতে পেরেছিল বেঙ্গালুরু, শেষ পর্যন্ত তা আর যথেষ্ট হয়নি। বিনয়-রানা নিয়েছেন দুই উইকেট।

 

সারাবাংলা/ এএম/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন