বিজ্ঞাপন

নারায়ণগঞ্জ ডিবি পুলিশের সাবেক এএসআই ইয়াবাসহ গ্রেফতার

August 20, 2018 | 10:38 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে ১০ হাজার পিস ইয়াবা ও মাদক বিক্রির পৌনে তিন লক্ষাধিক টাকাসহ জেলা গোয়েন্দা পুলিশের বরখাস্ত হওয়া সহকারী উপপরিদর্শক (এএসআই) সালাউদ্দিকে গ্রেফতার করেছে র‌্যাব ১১।

সোমবার (২০ আগস্ট) ভোর পৌনে ৪টার দিকে সদর উপজলোর সিদ্ধিরগঞ্জ থানার মৌচাক বাস স্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় র‌্যাব মাদক বহনের কাজে ব্যবহৃত সালাউদ্দিনের ব্যক্তিগত একটি সাদা রঙের প্রাইভটকার এবং এর চালক ও মাদক ব্যবসার সহযোগী রনিকেও আটক করে। এছাড়া গাড়িতে থাকা ডিবি পুলিশের একটি জ্যাকেট, আইডি কার্ড ও বেশ কয়েকটি মোবাইল ফোনও জব্দ করা হয়।

দুপুরে সিদ্ধিরগঞ্জের আদমজীনগর এলাকায় র‌্যাব-১১-এর সদর দফতরে ভারপ্রাপ্ত সিও মেজর আশিক বিল্লাহ এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানান।

বিজ্ঞাপন

মেজর আশিক বিল্লাহ বলেন, টেকনাফ থেকে আসা বিপুল পরিমাণ ইয়াবার চালান নিয়ে সালাউদ্দিন সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকায় অবস্থান করছে— এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব সোমবার ভোরে সেখানে অভিযান চালায়। এ সময় ইয়াবা ও ইয়াবা বিক্রির দুই লাখ ৮৪ হাজার টাকাসহ তাকে হাতেনাতে গ্রেফতার করা হয়। এ ঘটনায় সালাহউদ্দিনের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়েরসহ আইনি ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।

সংবাদ সম্মলেনে তিনি আরও জানান, সালাহউদ্দিনকে গ্রেফতারের জন্য র‌্যাব বেশ কিছুদিন ধরে চেষ্টা চালিয়ে আসছিল। তার বিরুদ্ধে এর আগেও সদর থানা ও সিদ্ধিরগঞ্জ থানায় দুইটি মাদকের মামলা রয়েছে। সে এই দুই মামলায় পলাতক থেকে বিভিন্ন এলাকায় ফ্ল্যাট ভাড়া নিয়ে মাদক ব্যবসা পরিচালনা করে আসছিল।

র‌্যাব জানায়, ২০০৩ সালে কনস্টেবল হিসেবে সালাহউদ্দিন পুলিশ বিভাগে যোগ দেন। গত বছর এএসআই হিসেবে পদোন্নতি পাওয়ার পর তাকে জেলা গোয়েন্দা পুলিশে স্থানান্তর করা হয়। এর পর থেকেই টেকনাফের ইয়াবা ব্যবসায়ীসহ বিভিন্ন জেলার মাদক ব্যবসায়ীদের সঙ্গে সালাহউদ্দিনের সখ্য গড়ে ওঠে। ওই সময় থেকেই তিনি মাদক ব্যবসায় জড়িয়ে পড়েন। আট মাস আগে জেলা পুলিশ প্রশাসন থেকে তাকে ক্লোজড করা হলে তিনি চাকরিতে যোগ না দিয়ে আত্মগোপনে থেকে পুরোপুরিভাবে মাদক ব্যবসা শুরু করেন।

বিজ্ঞাপন

নিজেকে ডিবির এএসআই পরিচয় দিয়েই এতদিন ধরে সালাহউদ্দিন ইয়াবাসহ মাদকের ব্যবসা চালিয়ে আসছেন জানিয়ে মেজর আশিক বিল্লাহ বলেন, এর আগে গত ২৩ জুলাই র‌্যাব সিদ্ধিরগঞ্জের কদমতলী এলাকায় সালাউদ্দিনের বাসায় তল্লাশি করে ৫ হাজার ৬২০ পিস ইয়াবা ও মাদক বিক্রির ৯ লাখ টাকা উদ্ধার করে। সালাহউদ্দিনের বাড়ি রাজধানীর নবাবগঞ্জ এলাকায়।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন