বিজ্ঞাপন

নারী দিবসে পেস-আরএমএম সম্মাননা পেলেন এমপিপি ডলি বেগম

March 9, 2019 | 2:13 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

কানাডার প্রাদেশিক সাংসদ বাংলাদেশি বংশোদ্ভূত ডলি বেগম ‘ওমেন অফ ডিস্টিংশন’ ক্যাটাগরিতে ‘পেস-আরএমএম উইমেন অ্যাচিভার্স অ্যাওয়ার্ড ২০১৯’ পেয়েছেন। এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে বেসরকারি অলাভজনক সংস্থা প্রগ্রেসিভ অ্যাকশন ফর কমিউনিটি এমপাওয়ারমেন্ট (পেস)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পেস ও টরন্টো-ভিত্তিক চ্যানেল রেডিও মেট্রো মেইল (আরএমএম) প্রতি বছর এ পুরস্কার প্রদান করে। বাংলাদেশি কানাডিয়ানদের অগ্রপথিক হিসেবে কমিউনিটিতে বিশেষ অবদান রাখার জন্য পুরস্কারটি দেওয়া হয়।

ডলি বেগম উত্তর আমেরিকায় সংসদে সরাসরি নির্বাচিত প্রথম বাংলাদেশী বংশোদ্ভূত তরুণ রাজনীতিবিদ। আন্তর্জাতিক নারী দিবসে পেস ও আরএমএম’র প্রতিনিধিরা ডলি বেগমকে শুক্রবার (৮ মার্চ) তার কার্যালয়ে এই সম্মাননা প্রদানের ঘোষণা দেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে আরএমএম’র চেয়ারপারসন নুসরাত জাহান বলেন, প্রতি বছর কানাডার সামাজিক, রাজনৈতিক ও জাতীয় জীবনে বিশেষ অবদানের জন্যে বাংলাদেশী বংশোদ্ভূত একজন কানাডিয়ান নারীকে আমরা সম্মাননা জানাই। এ বছর ডলি বেগমের এই সম্মাননা প্রাপ্তিতে কানাডায় বাংলাদেশী বংশোদ্ভূত নারীরা মূলধারার রাজনীতিতে আরও বেশি অবদান রাখতে উৎসাহিত হবেন বলে আমরা আশা করি।

উইমেন অ্যাচিভার্স পুরস্কার উদ্যোক্তাদের ধন্যবাদ জানিয়ে ডলি বেগম বলেন, কমিউনিটির সর্বস্তরের মানুষ ও সংগঠনের ভালোবাসা ও বিশ্বাসের ওপর ভর করেই আমার সমস্ত কাজ, কমিউনিটির মানুষের ক্ষমতায়নের জন্যে আমার সাধ্যমতো আমি সব কিছুই করতে প্রস্তুত, মানুষের জন্যে, মানুষের পরামর্শেই কাজ করতে চাই। এই সম্মাননা মানুষের ভালোবাসারই আরেক রূপ, আমি আবেগাপ্লুত।

পেস’র প্রেসিডেন্ট মুস্তাফা মাহমুদ বিশ্বজুড়ে নারীর ক্ষমতায়নের ওপর গুরুত্ব দিয়ে বলেন, বুদ্ধিবৃত্তিক সমাজে ভালো বিষয়গুলো আয়ত্ত ও চর্চা করার মাধ্যমে পেস নারীর অগ্রযাত্রায় সাধ্যমতো যে কোনো রকমের সাহায্য করতে প্রস্তুত।”

বিজ্ঞাপন

পেস ও রেডিও মেট্রো মেইল ৩০শে জুন এক বিশেষ অনুষ্ঠানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে ডলি বেগমকে সম্মাননা সার্টিফিকেটে ও ক্রেস্ট প্রদান করবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পেস’র উপদেষ্টা রিনা সেনগুপ্ত, পেস’র বোর্ড সদস্য মোহাম্মদ আবেদীন খান, ইমামুল হক, এবং ফাহমিদা চৌধুরী।

সারাবাংলা/ আরএ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন