বিজ্ঞাপন

নিউইয়র্কে কর্ণফুলী ইনকাম ট্যাক্স স্কুলে সার্টিফিকেট বিতরণ

December 24, 2018 | 3:11 am

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

নিউইয়র্কে বাঙালী মালিকানার কর্ণফুলী ইনকাম ট্যাক্স স্কুলের চলতি বছরের ২য় ব্যাচের সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠান গত শনিবার (২২ ডিসেম্বর) অনুষ্ঠিত হয়েছে। তিন মাসব্যাপি ট্যাক্স কোর্সে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে এদিন সার্টিফিকেট তুলে দেয়া হয়।

গত ২১ সেপ্টেম্বর শুক্রবার থেকে তিন মাসব্যাপি এ প্রশিক্ষণ কোর্স শুরু হয়। যেখানে ১৫ জন শিক্ষার্থী এই প্রশিক্ষণ কোর্সে অংশ নেন।

শনিবার (২২ ডিসেম্বর) শিক্ষার্থীদের হাতে সার্টিফিকেট তুলে দেন ইনকাম ট্যাক্স স্কুলটির প্রতিষ্ঠাতা ও কর্ণফুলী ট্যাক্স সার্ভিসেস’র প্রেসিডেন্ট মোহাম্মদ হাসেম। এ সময় তিনি জানান, সার্টিফিকেট প্রাপ্তরা চলতি বছর থেকেই ট্যাক্স প্রফেশনে নিজেদের নিয়োজিত করতে পারবেন। তাদের পিটিআইএন নাম্বার দেয়া হয়েছে। অ্যানুয়েল ফাইলিং সিজন প্রোগামের সার্টিফিকেটও তারা পেয়েছে। ট্যাক্স প্রিপেয়ার হিসেবে তাদের নাম আইআরএস’র ডাটা বেইসেও ইতোমধ্যে এন্ট্রি হয়ে গেছে।

বিজ্ঞাপন

হাসেম জানিয়েছেন, ট্যাক্স কোর্সে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের ট্যাক্স প্রিপারেশন অ্যান্ড প্ল্যানিং বিষয়ে কম্প্রিহেনসিভ প্রশিক্ষণ দেয়া হয়েছে। এই অ্যানুয়েল ফাইলিং সিজন প্রোগামে অভিজ্ঞ ইন্সট্রাকটরগণ ক্লাস নেন। তারা ইনকাম ট্যাক্স ফাইল করার নিয়ম-কানুনসহ ট্যাক্স বিষয়ে হাতে-কলমে যাবতীয় শিক্ষা দেন শিক্ষার্থীদের। তিন মাসে ৬০ ঘন্টার ১৮সিই ক্রেডিটের এ কোর্সে অংশ নেয়া শিক্ষার্থীদের গড়ে তোলা হয়েছে পুরোপুরি ট্যাক্স প্রফেশনাল হিসেবে।

তিন মাসব্যাপি ট্যাক্স কোর্সে প্রতি বছর দু’টি সেমিস্টারে ক্লাস নেয়া হবে। প্রতি সেমিস্টারে তিনটি ব্যাচে ৩০ জন করে শিক্ষার্থী নেয়া হবে। একটি সেমিস্টার মে-জুলাই এবং অপরটি সেপ্টেম্বর-নভেম্বর মাসে অনুষ্ঠিত হবে।

নিউইয়র্কের জ্যাকসন হাইটসে বাঙালী মালিকানায় স্থাপিত প্রথম ট্যাক্স প্রফেশনাল শিক্ষা প্রতিষ্ঠান কর্ণফুলী ইনকাম ট্যাক্স স্কুলের পরবর্তী সেমিস্টার আগামী মে মাসের প্রথম সপ্তাহে শুরু হবে বলে জানিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন