বিজ্ঞাপন

নিউজিল্যান্ড থেকে ফেরা হচ্ছে না সৌম্যর

February 21, 2019 | 2:52 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে না থাকলেও সৌম্য সরকারকে স্কোয়াডে রাখা হলো। এর আগে মূল স্কোয়াডে থাকা পেসার তাসকিন আহমেদ ইনজুরির কারণে ছিটকে গেলে সেই জায়গায় ডাক পান পেসার ইবাদত হোসেন। তিন ম্যাচ টেস্ট সিরিজে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের খেলা নিয়ে শঙ্কা তো আছেই।

বাংলাদেশের সবশেষ টেস্টে খেলেছেন সৌম্য। গত নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মিরপুর টেস্টে খেলেছেন তিনি। নিউজিল্যান্ড সফরে গিয়ে ওয়ানডে সিরিজে ভালো করতে পারেননি। কিউইদের বিপক্ষে টেস্ট সিরিজে না থাকলেও সাকিবকে যেহেতু টেস্টে পাওয়ার নিশ্চয়তা নেই, তার শূন্যস্থান পূরণ করতে ওয়ানডে দলের সৌম্যকে রেখে দেওয়া হয়েছে নিউজিল্যান্ডে। যদিও সবশেষ ১০ টেস্ট ইনিংসে সৌম্যর ব্যাটে কোনো ফিফটি নেই আর সবশেষ ছয় ইনিংসের চারটি ছুঁতে পারেনি দুই অঙ্ক।

২৮ ফেব্রুয়ারি হ্যামিল্টনে শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। তার আগে শনিবার থেকে লিঙ্কনে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। সৌম্যকে যোগ করায় টেস্ট স্কোয়াড তাই আবার দাঁড়িয়েছে ১৫ জনে। ২০১৬-১৭ মৌসুমে বাংলাদেশের সবশেষ নিউজিল্যান্ড সফরের টেস্ট দলে ফিরেছিলেন সৌম্য। সেবার ইমরুল কায়েসের চোটের কারণে দ্বিতীয় টেস্টে সুযোগ পেয়ে ক্রাইস্টচার্চে ৮৬ ও ৩৬ রান করেছিলেন সৌম্য। আবারো সাদা পোশাকে তার উপর আস্থা রেখেছেন নির্বাচকরা।

বিজ্ঞাপন

সাকিব না থাকায় দলের সহ-অধিনায়ক মাহমুদউল্লাহকে অধিনায়ক করা হতে পারে। এদিকে, ওয়ানডে সিরিজ শেষে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, সাব্বির রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন ও শফিউল ইসলাম দেশে ফিরে আসছেন।

বাংলাদেশ টেস্ট দল: মাহমুদউল্লাহ, তামিম ইকবাল, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, লিটন দাস, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আবু জায়েদ, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান ও ইবাদত হোসেন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন