বিজ্ঞাপন

নিউ মার্কেটে গাড়ি পার্কিংয়ে নিষেধাজ্ঞা

January 15, 2018 | 2:55 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর নিউ মার্কেটের ভেতর সকল ধরনের গাড়ি পার্কিংয়ের ওপর স্থায়ী নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। সোমবার (১৫ জানুয়ারি) বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

মানবাধিকার সংগঠন ‘সমাজের প্রতি যুব উদ্যোগ’-এর সভাপতি আইনজীবী ইমতিয়াজ আহমেদ নিউ মার্কেটের ভেতর থেকে অবৈধ পার্কিংয়ের কয়েকটি ছবি সংযুক্ত করে হাইকোর্টে রিট দায়ের করেন।

ওই রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী এ বি এম আলতাফ হোসেন। শুনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।

বিজ্ঞাপন

এ বি এম আলতাফ হোসেন  এ বিষয়ে বলেন, ‘দায়ের করা রিটের শুনানি নিয়ে হাইকোর্ট রাজধানীর নিউ মার্কেটের ভেতরে সকল ধরনের পার্কিংয়ের ওপর নিষেধাজ্ঞা দিয়েছেন। এ ছাড়া নিউ মার্কেটের ভেতর গাড়িপার্কিং বন্ধে বিবাদিদের নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয়েছে।’

এদিকে পৃথক রুল জারির মাধ্যমে নিউ মার্কেটের ভেতর অবৈধ পার্কিং রোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ না করায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রধান নির্বাহীর বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না, তাও জানতে চাওয়া হয়েছে।  আগামী দুই সপ্তাহের মধ্যে বিবাদীদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

সারাবাংলা/এজেডকে/টিএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন