বিজ্ঞাপন

নিরাপদ ক্যাম্পাসের দাবি জানালেন ঢাবির সাদা দলের শিক্ষকরা

April 23, 2018 | 7:01 pm

।। ঢাবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাবি: শিক্ষার্থীদের ওপর নির্যাতন-নিপীড়নের প্রতিবাদে ও ক্যাম্পাসে শিক্ষক-শিক্ষার্থীর নিরাপত্তার দাবিতে মৌন মিছিল করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি ও জামায়াত সমর্থিত সাদা দলের শিক্ষকরা।

সোমবার (২৩ এপ্রিল) সকালে মৌন মিছিলটি অপরাজেয় বাংলা থেকে শুরু হয়ে কলাভবনের চারপাশে ঘুরে আবার অপরাজেয় বাংলার সামনে এসে শেষ হয়।

মিছিল শেষে সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. মোঃ আখতার হোসেন খান একটি লিখিত বক্তব্য পাঠ করেন। সেখানে তিনি বলেন, ‘৮ এপ্রিল শিক্ষার্থীদের যৌক্তিক শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ টিয়ারগ্যাস, জলকামান মেরে তাদের উস্কিয়ে দেয় এবং ভিসির বাংলো ভাংচুর করে। তার পরিপ্রেক্ষিতে এখন বিভিন্ন হলে নির্যাতন শুরু হয়েছে এবং বিশেষ করে মেয়েদের হলে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার আমরা নিন্দা জানাই। এসব অনাকাঙ্ক্ষিত ঘটনা প্রশাসনের ব্যর্থতা।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘উপাচার্য ভবনে হামলার ঘটনায় নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের শাস্তি দেওয়া হোক। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ সকল সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। হলে শিক্ষার্থীর সহাবস্থান নিশ্চিত করে অবিলম্বে ডাকসু নির্বাচন দিতে হবে।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘যারা যে রাজনৈতিক সংগঠনের সাথে জড়িত থাকুন না কেন, নিজেদের মধ্যে প্রতিহিংসা দূর করতে হবে, কারণ প্রতিহিংসা কেবল প্রতিহিংসার জন্ম দেয়, সমস্যার সমাধান করে না। এসময় কোটা প্রথার যৌক্তিক সংস্কার করে প্রজ্ঞাপন জারি করার জন্য সরকারে প্রতি আহ্বানও জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএম/জেডএফ/এমআইএস/এমএস 

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন