বিজ্ঞাপন

নির্বাচনকালীন সরকারে টেকনোক্র্যাট মন্ত্রী থাকতে পারবে না: কাদের

November 18, 2018 | 1:54 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: নির্বাচনকালীন যে সরকার থাকবে সেখানে টেকনোক্র্যাট মন্ত্রীরা থাকতে পারবেন না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, নির্বাচনকালীন বলতে কোনো সরকার নেই। ইলেকশন টাইমে চারজন টেকনোক্র্যাট মন্ত্রী থাকতে পারবে না, এটা সুনিশ্চিত। প্রধানমন্ত্রীকে চার টেকনোক্র্যাট মন্ত্রী পদত্যাগপত্র দিয়েছেন। প্রধানমন্ত্রী এসব পদত্যাগ পত্র রাষ্ট্রপতির কাছে পাঠানোর পর তা এ্যাপ্রুভ হলেই তা কার্যকর হয়ে যাবে।

রোববার (১৮ নভেম্বর) সচিবালয়ে সমসাময়িক রাজনৈতিক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় এসব কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

আগামী একাদশ জাতীয় নির্বাচনের আগে নির্বাচনকালীন সরকারে মন্ত্রী কমতে পারে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, প্রধানমন্ত্রী কিছু বলেননি। তবে বাড়বে না এটা পরিষ্কার।

এক প্রশ্নের জবাবে কাদের বলেন, বিএনপি লেজেগুবরে অবস্থার মধ্যে আছে। আমরাতো তার কথা শুনেছি, এ নির্বাচনের জন্য বিএনপি নিজেই লেজেগুবরে অবস্থায় আছে। কাকে কোথায় নমিনেশন দেবে সেটা নিয়ে তাদের মধ্যে ঝগড়া চলছে। তাদেকে আয়নায় নিজেদের চেহারাটা দেখতে বলেন।

নির্বাচনি প্রতিকের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, কেউ চাইলে নৌকা মার্কা নিয়েও নির্বাচন করতে পারবেন আবার না চাইলে তাও সম্ভব। জাতীয় পার্টি লাঙ্গল মার্কা নিয়েই নির্বাচন করবে। এখন যুক্তফ্রন্ট নৌকায় করতে চাইলে সেটা সম্ভব কিনা সেটা ইসি থেকে জেনে নিতে হবে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, আমাদের যারা নির্বাচন নিয়ে বিদ্রোহ করবে তারা তাদের সারা জীবনের রাজনীতি শেষ করে দেবে। আমাদের নেতাকর্মীরা শেখ হাসিনার নেতৃত্বে সংঘবদ্ধ আছেন, থাকবেন।

সারাবাংলা/এইচএ/জেএএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন