বিজ্ঞাপন

‘নির্বাচন হবেই, সব ষড়যন্ত্র মোকাবিলার শক্তি আ.লীগের আছে’

October 22, 2018 | 5:39 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে কোনো ষড়যন্ত্র হলেও সব ষড়যন্ত্র মোকাবিলা করে নির্বাচন অবশ্যই হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর যেকোনো ধরনের ষড়যন্ত্র মোকাবিলার ক্ষমতা আওয়ামী লীগের ও সরকারের আছে বলেও মন্তব্য করেন তিনি।

সোমবার (২২ অক্টোবর) বিকেলে চার দিনের সৌদি আরব সফর শেষে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনব গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

আরও পড়ুন- ‘ব্যারিস্টার মঈনুল ইংরেজি খাওয়াটা শিখেছেন, ভদ্রতাটা শিখেননি’

সংবাদ সম্মেলনে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। তারা তাদের মতো প্রস্তুতি নিয়ে নির্বাচন আয়োজন করবে। এখানে সরকার কোনো বিষয় নয়। ইসি স্বাধীন এবং তারা স্বাধীনভাবেই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, একটা কথা বলতে চাই, বাংলাদেশে সুষ্ঠুভাবে নির্বাচন হোক, এটা আমরাও চাই। এবং সুষ্ঠুভাবেই নির্বাচন হবে, ইনশাল্লাহ। আর ষড়যন্ত্র তো চিরাচরিত একটি বিষয়। প্রতিনিয়তই ষড়যন্ত্র হচ্ছে, ষড়যন্ত্র থাকবে, ষড়যন্ত্র চলবেই। এর মধ্য দিয়েই বাংলাদেশকে আর্থসামাজিক উন্নয়নের মাধ্যমে এগিয়ে নিয়ে যাচ্ছি।

আরও পড়ুন- মন্ত্রিসভা ছোটো না করার ইঙ্গিত প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী বলেন, ষড়যন্ত্র তো কম হয়নি। এর মধ্যেও এগিয়ে যেতে পারছি, তার কারণ একটাই— জনগণই শক্তি। আমরা জনগণের শক্তিতে বিশ্বাস করি। আমার ওপর জনগণের আস্থা, বিশ্বাস আছে বলে মনে করি। সেই বিশ্বাস থেকেই বলতে পারি, সুষ্ঠু নির্বাচন হবে।

নির্বাচন ঘিরে ষড়যন্ত্র মোকাবিলায় প্রস্তুত জানিয়ে শেখ হাসিনা বলেন, আমরা আশা করি, সব ষড়যন্ত্র মোকাবিলা করেই নির্বাচন করতে সক্ষম হব। ইসি নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। তারা নির্বাচনের ঘোষণা দেবে এবং সেই ঘোষণা অনুযায়ী নির্বাচন হবে এবং অবশ্যই হবে। এটাই আমি বিশ্বাস করি। আমি জানি না আপনাদের কী মত। কিন্তু যেকোনো ষড়যন্ত্র মোকাবিলা করার শক্তি আওয়ামী লীগের আছে এবং সরকারও সব ষড়যন্ত্র মোকাবিলার শক্তি রাখে।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

‘ঐক্যফ্রন্টে এ গাছের ছাল, ও গাছের বাকল যোগ হয়েছে’

‘পরিবহন নেতাদের পিটুনি দিলে কি সড়ক দুর্ঘটনা বন্ধ হবে’

‘সংবিধান প্রণেতা কামাল হোসেনেরই ৭২-এর সংবিধান নিয়ে আপত্তি’

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন